১৯ প্রতিষ্ঠান পাবে রাষ্ট্রপতি শিল্প উন্নয়ন পুরস্কার

১৯ প্রতিষ্ঠান পাবে রাষ্ট্রপতি শিল্প উন্নয়ন পুরস্কার
১৯ শিল্প-প্রতিষ্ঠানকে রাষ্ট্রপতি শিল্প উন্নয়ন পুরস্কার ২০১৯-এর জন্য চূড়ান্তভাবে নির্বাচন করা হয়েছে। ছয় ক্যাটাগরিতে এই পুরস্কার দেওয়া হবে। সম্প্রতি এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে সরকার।

দ্রুত শিল্পোন্নয়নের লক্ষ্যে জাতীয় অর্থনীতিতে শিল্প খাতের অবদানের স্বীকৃতি প্রদান, প্রণোদনা সৃষ্টি এবং সৃজনশীলতাকে উৎসাহিত করতে প্রতি বছর এ পুরস্কার দিয়ে আসছে শিল্প মন্ত্রণালয়।

এদিকে বৃহৎ শিল্প ক্যাটাগরিতে প্রথম পুরস্কারের জন্য নির্বাচিত প্রতিষ্ঠান হলো যৌথভাবে, বিআরবি কেবল ইন্ডাস্ট্রিজ এবং ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ।

একই ক্যাটাগরিতে দ্বিতীয় পুরস্কার পাচ্ছে মীর সিরামিক লিমিটেড এবং তৃতীয় জাবের অ্যান্ড জোবায়ের ফেব্রিক্স লিমিটেড।

মাঝারি শিল্প ক্যাটাগরিতে প্রথম পুরস্কার পাবে বেঙ্গল পলিমার ওয়্যারস লিমিটেড, দ্বিতীয় নোমান টেরি টাওয়েল মিলস এবং যৌথভাবে তৃতীয় পুরস্কার পাবে আকো-টেক্স লিমিটেড এবং ক্রীমসন রোসেলা সী ফুড।

ক্ষুদ্র শিল্প শ্রেণিতে প্রমি এগ্রো ফুডস, মাধবদী ডাইং ফিনিশিং মিলস এবং এপিএস হোল্ডিংস পুরস্কার পাচ্ছে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হিসেবে পুরস্কার।

মাইক্রো শিল্প ক্যাটাগরিতে মসকো ডেইরি এন্টারপ্রাইজ, খান বেকেলাইট প্রোডাক্টস, র্যাভেন এগ্রো কেমিক্যালস লিমিটেড যথাক্রমে নির্বাচিত হয়েছে পুরস্কারের জন্য।

কুটির শিল্প ক্যাটাগরিতে পুরস্কার পাবে দুটি প্রতিষ্ঠান। এরমধ্যে প্রথম হলো কোর-দি জুট ওয়ার্কস এবং দ্বিতীয় সামসুন্নাহার টেক্সটাইল মিলস।

এছাড়া হাইটেক শিল্প ক্যাটাগরিতে ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড, ইনফরমেশন টেকনোলজি কনসালটেন্টস লিমিটেড এবং সামিট কমিউনিকেশনস লিমিটেড পুরস্কার পাবে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু