বৃষ্টি থাকতে পারে আরও দুই দিন

বৃষ্টি থাকতে পারে আরও দুই দিন
দেশজুড়ে আজ রাতভর থেমে থেমে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে একাধিক স্থানে ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। বিশেষ করে সিলেটসহ দক্ষিণ অঞ্চলে। বৃষ্টির এ ধারা আগামী দুই দিন অব্যাহত থাকার সম্ভাবনা রয়েছে।

বুধবার (৩০ জুন) রাতে বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. আব্দুল হামিদ এসব তথ্য জানান।

তিনি বলেন, দেশের প্রায় সব স্থানেই বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। কিছু কিছু জায়গায় মাঝারি থেকে অতিভারী বর্ষণ হতে পারে। এছাড়া রাজধানীতে বৃষ্টি আগামীকাল দুপুর পর্যন্ত থাকার সম্ভাবনা রয়েছে।

আগামী ২৪ ঘণ্টায় রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে

আগামী ২৪ ঘণ্টায় সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সাতক্ষীরায় ৩৫ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। আর ঢাকায় ছিল ৩২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদ মো. আব্দুল হামিদ জানান, আগামী দুই দিন বৃষ্টিপাতের এ প্রবণতা অব্যাহত থাকতে পারে। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে তেঁতুলিয়ায় ১১৩ মি.মি.। এছাড়া কতুবদিয়ায় ১০৭ মি.মি., চট্টগ্রামে ৭৩ মি.মি., ঈশ্বরদীতে ৭১ মি.মি. বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

সিনপটিক অবস্থায় বলা হয়েছে, মৌসুমি বায়ুর অক্ষের বর্ধিতাংশ উত্তর প্রদেশ, বিহার, হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উত্তারাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু