মগবাজারের ঘটনায় পুলিশের ৭ সদস্যের তদন্ত কমিটি

মগবাজারের ঘটনায় পুলিশের ৭ সদস্যের তদন্ত কমিটি
রাজধানীর মগবাজারে বিস্ফোরণের ঘটনার কারণ অনুসন্ধানে ৭ সদস্যের তদন্ত কমিটি করেছে পুলিশ সদর দফতর। পুলিশের জঙ্গি ও সন্ত্রাসবিরোধী ইউনিট কাউন্টার টেররিজম ও ট্রান্সন্যাশনাল ইউনিটের প্রধান আসাদুজ্জামানকে এ কমিটির প্রধান করা হয়েছে।

সোমবার (২৮ জুন) বিকেলে এক প্রজ্ঞাপনে এই কমিটির কথা জানানো হয়। কমিটি গঠন করেন পুলিশ সদর দফতরের সহকারী মহা-পরিদর্শক (এআইজি) মোহাম্মদ আইয়্যুব।

কমিটির অন্য সদস্যরা হচ্ছেন- সিআইডির ফরেনসিক বিভাগের বিশেষ পুলিশ সুপার, পুলিশের স্পেশাল ব্রাঞ্চের (সিটি-এসবি) বিশেষ পুলিশ সুপার, অ্যান্টি টেররিজম ইউনিটের বোমা ডিস্পোজাল ইউনিটের অতিরিক্ত পুলিশ সুপার, এয়ারপোর্ট এপিবিএনের ক্রাইসিস রেসপন্স টিমের সহ-অধিনায়ক, কাউন্টার টেররিজমের বোমা ডিস্পোজাল ইউনিটের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) এবং বিস্ফোরক পরিদফতরের উপ-প্রধান বিস্ফোরক পরিদর্শক।

পুলিশ সদর দফতর জানিয়েছে, কমিটি মূলত বিস্ফোরণের কারণ অনুসন্ধান এবং এধরনের বিস্ফোরণ প্রতিরোধে সুপারিশগুলো তুলে ধরবে। কমিটিকে পরবর্তী ৭ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

এছাড়াও এই কমিটিকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের গঠিত কমিটির তদন্ত কর্মকর্তাদের সঙ্গে সমন্বয় করে কাজ করতে বলা হয়েছে।

রোববার (২৭ জুন) সন্ধ্যায় মগবাজারে ঘটে যাওয়া ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় সোমবার (২৮ জুন) সকাল পর্যন্ত সাত জনের মৃত্যু হয়েছে। এছাড়া বেশ কয়েকজন ঢামেকসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন।

ভয়াবহ এই বিস্ফোরণের ঘটনায় ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদফতরের পরিচালক (অপারেশন অ্যান্ড মেইনটেন্যান্স) লেফটেন্যান্ট কর্নেল জিল্লুর রহমানকে প্রধান করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন- উপ-পরিচালক (ঢাকা) দিনমনি শর্মা, সহকারী পরিচালক (ঢাকা) ছালেহ উদ্দিন আহমেদ, উপ-সহকারী পরিচালক (ঢাকা জোন-১) মো. বজলুল রশিদ ও পরিদর্শক (ওয়্যার হাউজ) দেবব্রত মন্ডল।

আগামী ৩ কার্যদিবসের মধ্যে বিস্ফোরণের কারণ অনুসন্ধান করে তদন্ত কমিটিকে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়