মাল্টায় জাল পাসপোর্ট নিয়ে প্রবেশ, ৩০ বাংলাদেশির জেল

মাল্টায় জাল পাসপোর্ট নিয়ে প্রবেশ, ৩০ বাংলাদেশির জেল
ইউরোপের দেশ মাল্টায় জাল পাসপোর্ট নিয়ে প্রবেশের সময় ৩০ বাংলাদেশিকে আটক করেছেন স্থানীয় পুলিশ। এরপর আদালতে তাদেরকে হাজির করা হলে ৬ মাসের জেল দিয়ে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

শনিবার (২৬ জুন) এ সংক্রান্ত একটি সংবাদ প্রকাশ করেছে টাইমস অব মাল্টা। জাল পাসপোর্ট দিয়ে প্রবেশের দায়ে তারা এখন কারাগারে বন্দি রয়েছেন।

জানা গেছে, জাল পাসপোর্টগুলো গ্রিস থেকে কেনা হয় এবং মাল্টায় প্রবেশের চেষ্টা করা হলে পুলিশ ওই বাংলাদেশিদের আটক করে ৬ মাসের জেল দেন। পুলিশ বলছে জাল পাসপোর্টধারী বাংলাদেশিদের সময় নিয়ে আবারও গ্রিসে ফেরত পাঠাবে।

এ ব্যাপারে ম্যাজিস্ট্রেট জো জানতে চাইলে পুলিশ পরিদর্শক কারল ব্যাখা দেন যে, গ্রিসের এথেন্স থেকে তারা আন্তর্জাতিক বিমানবন্দর মাল্টায় এসে অবতরণ করেন। এসময় বিমানবন্দর কর্মীরা দেখেন তাদের হাতে পাকিস্তানি কাগজপত্র। তারা এতে বিভ্রান্তিমূলক তথ্যের বিবরণ পান।

পুলিশ পরিদর্শক বলেন, পুলিশ যখন তাদের জিজ্ঞাসাবাদ করেন তখন তারা স্বীকার করেন যে তারা ভুয়া ভ্রমণের কাগজপত্র ৫শ ইউরো দিয়ে ক্রয় করেন গ্রিস থেকে। যাদের কাছ থেকে কাগজপত্র ক্রয় করেন তারা তাদের আশ্বাস দেয়েছিল সেনজেনভুক্ত গ্রিস থেকে ভ্রমণে মাল্টা তাদের কোনো সমস্যা হবে না। তারা মাল্টা থেকে অন্য ফ্লাইটে ইতালি অথবা বেলজিয়াম চলে যেতে পারবেন। তবে তারা নির্দিষ্টভাবে উল্লেখ করেননি গ্রিসের কে বা কারা এসব ভুয়া ডকুমেন্টস তাদের কাছে বিক্রি করেছেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২১ বাংলাদেশি নাগরিককে সম্মাননা দিল ব্রুনাই হাইক‌মিশন
মালয়েশিয়ায় ২৫২ বাংলাদেশিসহ ৫৬৭ জন আটক
বাংলাদেশিদের ভিসা আবেদনে সময় বাড়ালো কানাডা
৩ হাজার ৩৭৫ প্রবাসীকে ফেরত পাঠিয়েছে কুয়েত
লটারিতে ৩ কোটি টাকা জিতলেন বাংলাদেশি প্রবাসী
ত্রিশ কোটি টাকা ক্ষতিপূরণ পাচ্ছেন নিহত দুই প্রবাসীর পরিবার
লটারিতে ৩ কোটি টাকা জিতলেন বাংলাদেশী গাড়িচালক
চীনে মহান বিজয় দিবস উদযাপন
বাংলাদেশিদের জন্য শ্রমবাজার খুলে দিলো মালদ্বীপ
মালয়েশিয়ায় একদিনে ৩ হাজার পাসপোর্ট বিতরণ