আইসিএসবির ফাউন্ডেশন ডে ও চার্টার্ড সেক্রেটারিজ আইন ২০১০ উপযাপিত

আইসিএসবির ফাউন্ডেশন ডে ও চার্টার্ড সেক্রেটারিজ আইন ২০১০ উপযাপিত
ইন্সটিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশ (আইসিএসবি) “আইসিএসবির ফাউন্ডেশন ডে এবং চার্টার্ড সেক্রেটারিজ আইন ২০১০ এনএক্টমেন্ট’” ভার্চুয়ালি উদযাপন করেছে।

শনিবার (২৬ জুন) আইসিএসবি’র পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

অনুষ্ঠানে আইসিএসবির কাউন্সিল সদস্য মো. শফিকুল আলম এলএল.বি, এফসিএমএ, এফসিএ, এসিএস সূচনা বক্তব্য দেন। উক্ত প্রোগ্রামের সভাপতিত্ব করেন মোজাফফর আহমেদ এফসিএমএ, এফসিএস, প্রেসিডেন্ট, আইসিএসবি। কাউন্সিল সদস্য, অফিস বেয়ারারসহ অনেক সদস্য উক্ত অনুষ্ঠানে যোগদান করেন।

আইসিএসবি’র প্রেসিডেন্ট, আইসিএসবি শত ব্যস্ততার মধ্যেও এই প্রোগ্রামে অংশ নেওয়া সদস্যদের প্রশংসা করেন এবং অনুষ্ঠানটি সফল করার জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

তিনি গত ২৪ বছরে ইনস্টিটিউট কর্তৃক গৃহীত বিভিন্ন কার্যক্রমের রূপরেখা তুলে ধরেন এবং প্রতিষ্ঠাতা ও কাউন্সিল সদস্যদের চার্টার্ড সেক্রেটারি অ্যাক্ট আইন পাস করার ক্ষেত্রে যে নিরলস প্রচেষ্টা ও কষ্টের মুখোমুখি হয়েছিল তা স্মরণ করেন।

বাণিজ্য মন্ত্রণালয়ের বিশেষ ভূমিকায় ২০১০ সালে চার্টার্ড সেক্রেটারি আইন কার্যকর করার স্বপ্ন বাস্তবায়িত হয়েছিল। তিনি দক্ষতার বিকাশ এবং কর্পোরেট প্রশাসনের কেন্দ্র হিসাবে ইনস্টিটিউট প্রতিষ্ঠায় সদস্যরা আরও প্রতিক্রিয়াশীল হবেন এই আশা প্রকাশ করে তার বক্তব্য শেষ করেন।

কাউন্সিল সদস্য এ এইচ এম শফিকুজ্জামান, অতিরিক্ত সচিব, বাণিজ্য মন্ত্রণালয় তার বক্তব্যে বলেন, অনুষ্ঠানে উপস্থিত হতে পেরে তিনি অত্যন্ত আনন্দিত। তিনি আশা করেন যে ইন্সটিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশ (আইসিএসবি) বাংলাদেশে কর্পোরেট ব্যবস্থাপনা ও সুশাসনের উন্নতির পথে কাজ করছে এবং ভবিষ্যতে এ ধারা অব্যাহত থাকবে।

প্রাক্তন প্রেসিডেন্টগনের মধ্যে এ কে এ মুক্তাদির এফসিএস, মোহাম্মদ সানাউল্লাহ এফসিএস, মোহাম্মদ আসাদ উল্লাহ এলএল এম, এফসিএস, ইতরাত হুসাইন এফসিএমএ, এফসিএস তাদের বক্তব্যতে আইসিএসবির দীর্ঘ পরিক্রমার বিভিন্ন অনুভূতি প্রকাশ করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি বাণিজ্য মন্ত্রনালয়ের প্রাক্তন সচিব সুহেল আহমেদ চৌধুরী আইসিএসবি-র সদস্যদের আন্তরিক ধন্যবাদ জানান। তিনি বাংলাদেশের তালিকাভুক্ত সংস্থাগুলিতে কর্পোরেট সুশাসন ও কর্পোরেট সংস্কৃতি নিশ্চিত করার জন্য বর্তমান সরকারের প্রতিশ্রুতির কথা বলেন। কর্পোরেট খাতে পেশাদার দক্ষতার বিকাশের জন্য তিনি বাংলাদেশের চার্টার্ড সেক্রেটারি ইনস্টিটিউটের ভূমিকার প্রশংসা করেন।

অনুষ্ঠানে ফেলো এবং আসোসিয়েট সদস্যগণ স্মৃতিচারন করেন। উক্ত অনুষ্ঠানে কাউন্সিল সদস্য মো. শরীফ হাসান এলএলবি, এফসিএস তার বক্তব্যে তার অনুভুতি প্রকাশ করেন। ইনস্টিটিউটের পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করেন আইসিএসবির কাউন্সিল সদস্য মোহাম্মদ নুরুল আলম এফসিএস।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন