ভারতে করোনা রোধে ১৫০০ কোটি রুপি সহায়তা রতন টাটার

ভারতে করোনা রোধে ১৫০০ কোটি রুপি সহায়তা রতন টাটার
ভারতে করোনার বিস্তার রোধে এবার ১৫০০ কোটি রুপির অর্থসাহায্য নিয়ে এগিয়ে এলেন রতন টাটা। শনিবার দেশ জুড়ে কোভিড-১৯ ভাইরাস আক্রান্তের সংখ্যা যখন ৯০০ ছুঁইছুঁই, ঠিক সেইসময় এমন ঘোষণা করলেন অশীতিপর শিল্পপতি। আক্রান্তদের চিকিৎসার ব্যবস্থা, চিকিৎসা পরিকাঠামো এবং স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তায় এই টাকা খরচ করা হবে।

শনিবার টুইটারে নিজেই এই ঘোষণা করেন রতন টাটা। তিনি লেখেন, ‘‘মানবজাতি হিসাবে এই মুহূর্তে কোভিড-১৯ আমাদের সামনে সবচেয়ে বড় সঙ্কট। দেশের প্রয়োজনে টাটা ট্রাস্ট এবং টাটা গ্রুপ অব কোম্পানিজ আগেও এগিয়ে এসেছে। তবে এই মুহুর্তে প্রয়োজনটা অন্যান্য সময়ের চেয়ে অনেক বেশি।’’

টাটা ট্রাস্টের চেয়ারম্যান হিসাবে নিজের স্বাক্ষর করা একটি লিখিত বিবৃতিও প্রকাশ করেন রতন টাটা। তাতে বলা হয়, মোট পাঁচটি খাতে এই ১৫০০ কোটি রুপির খরচ করা হবে, যে গুলি হল— ক) সামনে থেকে আক্রান্তদের সেবা করছেন যে স্বাস্থ্যকর্মীরা, তাঁদের নিরাপত্তার সরঞ্জাম কিনতে, খ)আক্রান্তের সংখ্যা যে হারে বৃদ্ধি পাচ্ছে, তাঁদের শ্বাসযন্ত্র পরীক্ষার সরঞ্জাম কিনতে, গ) আরও বেশি করে ডাক্তারি পরীক্ষার সরঞ্জাম কিনতে, ঘ) আক্রান্তদের জন্য উন্নত চিকিৎসা পরিকাঠামো গড়তে এবং ঙ) এই ভাইরাস সম্পর্কে সচেতনতা বাড়াতে স্বাস্থ্যকর্মী এবং সাধারণ মানুষের প্রশিক্ষণের ব্যবস্থা করতে।

নোভেল করোনার প্রকোপ রুখতে যে সমস্ত মানুষ নিজের জীবন বাজি রেখে লড়ছেন, তাঁদের প্রতি কৃতজ্ঞতাও প্রকাশ করেন রতন টাটা।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া