পাকিস্তান সুপার লিগের নতুন চ্যাম্পিয়ন মুলতান সুলতানস

পাকিস্তান সুপার লিগের নতুন চ্যাম্পিয়ন মুলতান সুলতানস
পাকিস্তান সুপার লিগের (পিএসএল) নতুন চ্যাম্পিয়ন মুলতান সুলতানস। বাংলাদেশ সময় বৃহস্পতিবার (২৪ জুন) দিবাগত রাতে আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে পেশাওয়ার জালমিকে ৪৭ রানে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা জিতে নেয় তারা। এর আগের পাঁচ আসরে একবারও ফাইনালে উঠতে পারেনি তারা। প্রথমবার ফাইনালে উঠেই বাজিমাত করেছে মুলতানের সুলতানরা।

আবুধাবিতে মুলতান সুলতানস টস হেরে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২০৬ রানের বড় সংগ্রহ দাঁড় করে। জবাবে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৫৯ রানের বেশি করতে পারেনি পেশাওয়ার।

মুলতানের ২০৬ রানের ইনিংসে ব্যাট হাতে অবদান রাখেন টপ অর্ডারের চার ব্যাটসম্যান। তার মধ্যে শোয়াইব মাকসুদ ৩৫ বলে ৬ চার ও ৩ ছক্কায় অপরাজিত ৬৫ রান করেন। আর রাইলি রুশো ২১ বলে ৫ চার ও ৩ ছক্কায় ৫০ রানের ঝড়ো ইনিংস খেলেন। এ ছাড়া শান মাসুদ ৩৭ ও অধিনায়ক মোহাম্মদ রিজওয়ান ৩০ রান করেন। ৫ বলে ২ ছক্কায় অপরাজিত ১৫ রান করেন খুশদিল শাহ।

২০৬ রান তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে ৪২ রান তোলেন পেশাওয়ারের কামরান আকমল ও হজরতুল্লাহ জাজাই। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। তারপরও চতুর্থ উইকেটে লড়াই জমিয়ে তুলেছিলেন শোয়েব মালিক ও রভম্যান পাওয়েল। চতুর্থ উইকেটে তারা ৬৬ রান তোলেন। ১২৪ রানের মাথায় এই জুটি ভাঙার পর জয়ের বন্দর থেকে ক্রমাগত দূরে সরে যায় পেশাওয়ার। মুলতানের ইমরান তাহির তার করা শেষ ওভারে ৩ উইকেট তুলে নিয়ে পেশাওয়ারকে লড়াই থেকে একেবারেই ছিটকে দেন। শেষ পর্যন্ত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৫৯ রানে থামে পেশাওয়ার।

বল হাতে মুলতান সুলতানসের ইমরান তাহির ৪ ওভারে ৩৩ রান দিয়ে ৩টি উইকেট নেন। ২৬ রান দিয়ে ব্লেসিং মুজারাবানি নেন ২টি ও ১ মেডেনসহ ২৭ রান দিয়ে ২টি উইকেট নেন ইমরান খান।

 

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়