দক্ষিণ আফ্রিকায় করোনা শনাক্তের রেকর্ড, বাংলাদেশির মৃত্যু

দক্ষিণ আফ্রিকায় করোনা শনাক্তের রেকর্ড, বাংলাদেশির মৃত্যু
দক্ষিণ আফ্রিকায় গত ছয় মাসের মধ্যে একদিনে সর্বাধিক করোনা রোগী শনাক্তের খবর পাওয়া গেছে। ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ১৭ হাজার ৪৯৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এরমধ্যে শুধু হাউটেং (জোহানেসবার্গ এলাকায়) প্রদেশে শনাক্ত হয়েছেন ১০ হাজার ৮০৬ জন। বর্তমানে দেশটিতে সংক্রমণের হার ২৪.৯ শতাংশ।

বুধবার (২৩ জুন) দক্ষিণ আফ্রিকার ন্যাশনাল ইনস্টিটিউট ফর কমিউনিকেশন ডিজিজ (এনআইসিডির) প্রকাশিত এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

প্রতিবেদন অনুযায়ী ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১৬৬ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত করোনায় দেশটিতে মোট মৃত্যু হয়েছে ৫৯ হাজার ২৫৮ জনের।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে আব্দুস সালাম নামে একজন প্রবাসী বাংলাদেশি রয়েছেন। আব্দুস সালাম দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গের ডেলমো পার্ক এলাকায় থাকতেন। তিনি বাসায় চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তার বাড়ি বাংলাদেশের মাদারীপুর জেলায়। এই নিয়ে দেশটিতে করোনার তৃতীয় ঢেউয়ে ছয় প্রবাসী বাংলাদেশির মৃত্যু হলো।

এনআইসিডির নির্বাহী পরিচালক প্রফেসর ডা. অ্যাড্রিয়ান পুরেন বলেছেন, দক্ষিণ আফ্রিকায় করোনার তৃতীয় ঢেউ জোর আঘাত হেনেছে। সংক্রমণ মোকাবিলা করতে হলে কঠোর লকডাউন দিতে হবে এবং জনগণকে কঠোর স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে। তাহলেই সংক্রামণ কমিয়ে আনা সম্ভব।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২১ বাংলাদেশি নাগরিককে সম্মাননা দিল ব্রুনাই হাইক‌মিশন
মালয়েশিয়ায় ২৫২ বাংলাদেশিসহ ৫৬৭ জন আটক
বাংলাদেশিদের ভিসা আবেদনে সময় বাড়ালো কানাডা
৩ হাজার ৩৭৫ প্রবাসীকে ফেরত পাঠিয়েছে কুয়েত
লটারিতে ৩ কোটি টাকা জিতলেন বাংলাদেশি প্রবাসী
ত্রিশ কোটি টাকা ক্ষতিপূরণ পাচ্ছেন নিহত দুই প্রবাসীর পরিবার
লটারিতে ৩ কোটি টাকা জিতলেন বাংলাদেশী গাড়িচালক
চীনে মহান বিজয় দিবস উদযাপন
বাংলাদেশিদের জন্য শ্রমবাজার খুলে দিলো মালদ্বীপ
মালয়েশিয়ায় একদিনে ৩ হাজার পাসপোর্ট বিতরণ