‘শত ষড়যন্ত্র করেও আ.লীগকে বিলুপ্ত করা যাবে না’

‘শত ষড়যন্ত্র করেও আ.লীগকে বিলুপ্ত করা যাবে না’
শত ষড়যন্ত্র করেও আওয়ামী লীগকে বিলুপ্ত করা যাবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, বাংলাদেশ রাষ্ট্রের জন্মের চেতনা আওয়ামী লীগের চেতনা। শত ষড়যন্ত্র করেও এ দলকে বিলুপ্ত করা যাবে না।

বুধবার (২৩ জুন) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলীয় কার্যালয়ে আয়োজিত এক আলোচনা সভায় সূচনা বক্তব্যে এ কথা বলেন ওবায়দুল কাদের। আওয়ামী লীগের ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ভার্চুয়ালি এ সভার আয়োজন করা হয়।

প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আলোচনা সভায় যুক্ত হন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সভায় ওবায়দুল কাদের বলেন, পঁচাত্তরে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের মধ্য দিয়ে শুরু হয় ইতিহাসের উল্টো পথে যাত্রা। ফিরে আসে পাকিস্তানি ভাবাদর্শের প্রতিক্রিয়াশীল রাজনীতি। নির্বাসিত হয় মুক্তিযুদ্ধের চেতনা, নির্বাসিত হয় মুক্তিযুদ্ধের রণধ্বনি জয় বাংলা। আওয়ামী লীগ পতিত হয় এক প্রতিকূল অবস্থায়। এমন সময় আশার বাতিঘর হয়ে ফিরে আসেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা।

তিনি বলেন, বঙ্গবন্ধু হত্যার ছয় বছর পর শেখ হাসিনা বাংলাদেশে এসে ঐক্যের প্রতীক হিসেবে আওয়ামী লীগের হাল ধরেন। প্রতিকূল স্রোতে দৃপ্ত গতিতে এগিয়ে নেন দলকে। ইতিহাসের চড়াই-উতরাই পেরিয়ে, সঙ্কট মারিয়ে প্রবল জনশক্তি, জীবন ঘনিষ্ঠ কর্মসূচি নিয়ে একটি দল জনতার মনিকোঠায় ঠাঁই করে নিয়েছে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বাহাত্তর বছরের আওয়ামী লীগ আক্ষরিক অর্থে বৃদ্ধ। কিন্তু আওয়ামী লীগ কি বৃদ্ধ হয়েছে? আওয়ামী লীগ শেখ হাসিনার হাত ধরে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার হাত ধরে চির সবুজ ও চির তারুণ্যের দল।

 

আর্কাইভ থেকে

আরও পড়ুন

নির্বাচনী প্রচারে টেলিগ্রাম চ্যানেল খুললো আ. লীগ
নির্বাচন থেকে সরে গেলেন জাপার তিন প্রার্থী
নির্বাচনে ভোটারদের উপস্থিতি খুবই গুরুত্বপূর্ণ: কাদের
মানুষের ভাগ্য নিয়ে কেউ ছিনিমিনি খেলতে পারবে না: প্রধানমন্ত্রী
আ.লীগের আমলে বেড়েছে মাথাপিছু আয়
পল্টনের খাদে পড়ে গেছে বিএনপির এক দফা: কাদের
বিএনপির রাজনীতি করার অধিকার বাংলাদেশে নেই: শেখ হাসিনা
ঢাকায় নির্বাচনী জনসভার অনুমতি পেল আ.লীগ
বছরে ২০ লাখ কর্মসংস্থান সৃষ্টি করবে আ.লীগ: কাদের
বিকেলে ৬ জেলার জনসভায় ভার্চুয়ালি বক্তব্য দেবেন শেখ হাসিনা