সাড়ে তিন হাজার কর্মী নেবে দুবাই বিমানবন্দর কর্তৃপক্ষ

সাড়ে তিন হাজার কর্মী নেবে দুবাই বিমানবন্দর কর্তৃপক্ষ
দুবাইভিত্তিক বিমান পরিবহন সংস্থা এমিরেটস এয়ারলাইনসের জরুরি সেবা চালু করার জন্য দুবাই বিমানবন্দরের টার্মিনাল-১ এবং কনকোর্স-ডি পুনরায় চালু করা হবে বলে জানিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ। কভিড-পরবর্তী সময়ে পুনরায় টার্মিনাল চালুর ফলে নতুন করে সাড়ে তিন হাজার কর্মসংস্থানও তৈরি হবে বিমানবন্দরটিতে। খবর আরব নিউজ।

দুবাই বিমানবন্দর কর্তৃপক্ষ জানায়, ২৪ জুন তাদের টার্মিনাল-১ ও কনকোর্স-ডি চালু করা হবে। এ সময় প্রায় ৬৬টি বিমান পরিবহন সংস্থার অবতরণ ও উড্ডয়ন টার্মিনাল-৩ থেকে টার্মিনাল-১-এ নিয়ে আসা হবে।

ব্লুমবার্গ টিভিকে দেয়া এক সাক্ষাত্কারে দুবাই এয়ারপোর্টের সিইও পল গ্রিফিথস জানান, টার্মিনাল-১ পুনরায় চালু করার ফলে বিমানবন্দরে পিসিআর টেস্টিংয়ের হার আরো বেড়ে যাবে পাশাপাশি আরো ১ কোটি ৮০ লাখ যাত্রী পরিবহনের সক্ষমতাও যুক্ত হবে। একই সঙ্গে টার্মিনাল-১ ও কনকোর্স-ডি পুনরায় চালু করার ফলে কয়েক হাজারের মতো কর্মসংস্থানও পুনরায় যুক্ত হবে বলে জানান তিনি। শিগগিরই বিমানবন্দরটির মোট ধারণক্ষমতার প্রায় ৯০ শতাংশের মতো চাহিদা পুনরুদ্ধার হতে পারে।

আন্তর্জাতিক যাত্রী পরিবহনের জন্য বিশ্বের সবচেয়ে ব্যস্ততম বিমানবন্দর হিসেবে পরিচিত দুবাই বিমানবন্দর। করোনাভাইরাস-পূর্ববর্তী ২০১৯ সালে বিমানবন্দরটি প্রায় ৮ কোটি ৯৪ লাখ যাত্রী পরিবহন করেছে। যুক্তরাজ্য, সৌদি আরব ও ভারত থেকেই মূলত এ বিমানবন্দরের বেশি যাত্রী পরিবহন হয়ে থাকে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ভিসা ছাড়াই তুরস্কে যেতে পারবেন যারা
পর্যটকদের সেন্ট মার্টিন ছাড়ার নির্দেশ
এভিয়েশন শিল্পের দ্বিগুণ প্রবৃদ্ধি হয়েছে
খৈয়াছড়া ঝরনা: কীভাবে যাবেন, কোথায় থাকবেন, খরচ কেমন
টিকিটে ১০ শতাংশ ছাড় দিচ্ছে বিমান
পর্যটনকেন্দ্রের পরিবেশ রক্ষা করতে হবে
ঢাকা-আদ্দিস আবাবার ম‌ধ্যে সরাসরি বিমান চালুর প্রস্তাব
টিকিটে ২০ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে বিমান
ঢাকা-গুয়াংজু রুটে বিমানের ফ্লাইট চালু ১৪ সেপ্টেম্বর
পর্যটন দিবস উপলক্ষে চার দিনব্যাপী মেলার আয়োজন