নিউইয়র্ক বাংলা বইমেলা ১০ সেপ্টেম্বর থেকে শুরু

নিউইয়র্ক বাংলা বইমেলা ১০ সেপ্টেম্বর থেকে শুরু
মুক্তধারা ফাউন্ডেশন আয়োজিত ‌‘নিউইয়র্ক বাংলা বইমেলা-২০২১’ আগামী ১০,১১ ও ১২ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও নিউইয়র্ক বাংলা বইমেলার ৩০তম বছর পূর্তি এবারের বইমেলার প্রধান বিষয়। মুক্তধারা ফাউন্ডেশনের কার্যকরী কমিটির সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

৩০তম নিউইয়র্ক বাংলা বইমেলার আহ্বায়ক ড. নূরুন নবীর সভাপতিত্বে ১৬ জুন এ সভা অনুষ্ঠিত হয়। সভায় বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বইমেলার ৩০ বছর পূর্তি অনুষ্ঠানের বিষয় আলোচিত হয়। লেখক-প্রাবন্ধিক হাসান ফেরদৌসকে প্রধান করে ৬ সদস্য বিশিষ্ট অনুষ্ঠান কমিটি গঠন করা হয়েছে।

কমিটিতে আরও রয়েছেন ড. নূরুন নবী, ডা. জিয়াউদ্দীন আহমেদ, ফেরদৌস সাজেদীন, আহমাদ মাযহার ও আদনান সৈয়দ। এছাড়া ডা. জিয়াউদ্দীন আহমেদ, ড. নূরুন নবী, ফেরদৌস সাজেদীন, গোলাম ফারুক ভুঁইয়া, ড. জিনাত নবী, ডা. ফাতেমা আহমেদ ও তানভীর রাব্বানীকে সদস্য করে গঠিত হয়েছে সাত সদস্য বিশিষ্ট অর্থ কমিটি।

একই সভায় গঠিত হয়েছে স্মারক-সংকলন প্রকাশনা কমিটিও। স্মারক-সংকলন সম্পাদনার দায়িত্ব পালন করবেন কামরুন জিনিয়া। উপদেষ্টা হিসেবে থাকবেন ফেরদৌস সাজেদীন, আহমাদ মাযহার ও আদনান সৈয়দ।

উল্লেখ্য, করোনার কারণে গত বছর মুক্তধারা ফাউন্ডেশন বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের ২৫টি প্রকাশনা সংস্থার অংশগ্রহণে আয়োজিত প্রথম ভার্চুয়াল বাংলা বইমেলা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে উৎসর্গ করে। এক বছর পর নিউইয়র্ক বাংলা বইমেলা পূর্ববর্তী অবস্থায় ফিরতে চলেছে। এ বছর প্রকাশকেরা সশরীরে উপস্থিত হয়ে নিউইয়র্ক বাংলা বইমেলায় অংশগ্রহণ করতে পারবেন। সশরীরে বইমেলায় উপস্থিত হয়ে বই কিনতে পারবেন পাঠকেরাও। কার্যকরী কমিটির সিদ্ধান্ত অনুযায়ী এ বছরও গত বছরের মতো পৃথিবীর সব দেশ থেকে অনলাইনে বিশেষ হ্রাসকৃত মূল্যে বই ক্রয় করার সুযোগ থাকবে। বইমেলার নিয়মিত আপডেট জানতে https://www.nyboimela.org ভিজিট করতে অনুরোধ জানানো হয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২১ বাংলাদেশি নাগরিককে সম্মাননা দিল ব্রুনাই হাইক‌মিশন
মালয়েশিয়ায় ২৫২ বাংলাদেশিসহ ৫৬৭ জন আটক
বাংলাদেশিদের ভিসা আবেদনে সময় বাড়ালো কানাডা
৩ হাজার ৩৭৫ প্রবাসীকে ফেরত পাঠিয়েছে কুয়েত
লটারিতে ৩ কোটি টাকা জিতলেন বাংলাদেশি প্রবাসী
ত্রিশ কোটি টাকা ক্ষতিপূরণ পাচ্ছেন নিহত দুই প্রবাসীর পরিবার
লটারিতে ৩ কোটি টাকা জিতলেন বাংলাদেশী গাড়িচালক
চীনে মহান বিজয় দিবস উদযাপন
বাংলাদেশিদের জন্য শ্রমবাজার খুলে দিলো মালদ্বীপ
মালয়েশিয়ায় একদিনে ৩ হাজার পাসপোর্ট বিতরণ