বিনামূল্যে আবুধাবিতে টিকা পাবেন পর্যটকরা

বিনামূল্যে আবুধাবিতে টিকা পাবেন পর্যটকরা
যে কোনো দেশ থেকে ভ্রমণ ভিসাধারী এবং পর্যটকরা আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে গেলে এখন থেকে বিনামূল্যেই ভ্যাকসিন গ্রহণ করতে পারবেন। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে খালিজ টাইমস।

তবে ভ্রমণ ভিসার ক্ষেত্রে অবশ্যই আবুধাবির অনুমোদন লাগবে। আবুধাবি হেলথ সার্ভিসেস কোম্পানির (সেহা) কল সেন্টারের এক নির্বাহী কর্মকর্তা এ বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, বৈধ ভ্রমণ ভিসাধারী এবং পর্যটকরা বিনামূল্যে ভ্যাকসিন নিতে পারবেন। তারা সেহা অ্যাপ্লিকেশনের মাধ্যমে বুকিং দিতে পারবেন।

সিনোফার্ম বা ফাইজারের মধ্যে কোন ভ্যাকসিনটি একজন পর্যটক গ্রহণ করতে পারবেন? এ বিষয়ে জানতে চাওয়া হলে ওই নির্বাহী কর্মকর্তা বলেন, তারা আবুধাবিতে থাকা অবস্থায় নিজেদের ইচ্ছামতো যে কোনও একটি ভ্যাকসিন নিতে পারবেন।

ভ্রমণ ভিসাধারী এবং পর্যটকরা নির্ধারিত নম্বরে ফোন করেও ভ্যাকসিন গ্রহণের জন্য অ্যাপয়েন্টমেন্ট নিতে পারবেন। সম্প্রতি কানাডা থেকে আবুধাবি সফরে গেছেন লিনা নামের এক নারী। তিনি জানিয়েছেন, ইতোমধ্যেই ফাইজার-বায়োএনটেকের ভ্যাকসিন গ্রহণ করেছেন।

তিনি বলেন, আমি টরোন্টোতে ফাইজারের প্রথম ডোজ নিয়েছিলাম। আবুধাবি থেকে ফিরে আমি ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নেয়ার কথা ভাবছিলাম। কিন্তু গত ১৭ জুন আমি আবুধাবি থেকেই ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নিয়েছি। ভ্যাকসিন গ্রহণে যোগ্য ৮৭ শতাংশের বেশি মানুষকে ইতোমধ্যেই ভ্যাকসিন দিতে সক্ষম হয়েছে আরব আমিরাত।

ওয়ার্ল্ডোমিটারের পরিসংখ্যান অনুযায়ী, এখন পর্যন্ত আমিরাতে করোনায় আক্রান্তের সংখ্যা ৬ লাখ ১৩ হাজার ৯৯৩। এর মধ্যে মারা গেছে ১ হাজার ৭৬৩ জন। ইতোমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৫ লাখ ৯২ হাজার ৯৮৪ জন। বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা ১৯ হাজার ২৪৬ জন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ভিসা ছাড়াই তুরস্কে যেতে পারবেন যারা
পর্যটকদের সেন্ট মার্টিন ছাড়ার নির্দেশ
এভিয়েশন শিল্পের দ্বিগুণ প্রবৃদ্ধি হয়েছে
খৈয়াছড়া ঝরনা: কীভাবে যাবেন, কোথায় থাকবেন, খরচ কেমন
টিকিটে ১০ শতাংশ ছাড় দিচ্ছে বিমান
পর্যটনকেন্দ্রের পরিবেশ রক্ষা করতে হবে
ঢাকা-আদ্দিস আবাবার ম‌ধ্যে সরাসরি বিমান চালুর প্রস্তাব
টিকিটে ২০ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে বিমান
ঢাকা-গুয়াংজু রুটে বিমানের ফ্লাইট চালু ১৪ সেপ্টেম্বর
পর্যটন দিবস উপলক্ষে চার দিনব্যাপী মেলার আয়োজন