ঢাকাসহ ৭ বিভাগে দমকা হাওয়াসহ বৃষ্টির আভাস

ঢাকাসহ ৭ বিভাগে দমকা হাওয়াসহ বৃষ্টির আভাস
আগামী ২৪ ঘণ্টায় ঢাকাসহ দেশের ৭ বিভাগে দমকা হাওয়াসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে আগামী তিন দিনের মধ্যে বৃষ্টির মাত্রা কমে যেতে পারে।

রোববার (২০ জুন) বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ আব্দুর রহমান খান বলেন, আজও সকাল থেকে দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টিপাত হতে দেখা গেছে। এছাড়া রাজধানীতেও থেমে থেমে বৃষ্টিপাত হচ্ছে। আগামী ২৪ ঘণ্টা বৃষ্টির এ ধারা অব্যাহত থাকতে পারে। তবে আগামী তিন দিনের আবহাওয়ার অবস্থায় বলা হচ্ছে, বৃষ্টিপাতের প্রবণতা কিছুটা কমতে পারে।

আবহাওয়া অফিস জানায়, আগামী ২৪ ঘণ্টায় রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পার। সেই সাথে কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

আগামী ২৪ ঘণ্টায় সারাদেশের দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে গোপালগঞ্জে ১১১ মি.মি.। ঢাকায় বৃষ্টি হয়েছে ৩১ মি.মি.। আর সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় সিলেটে ৩২ ডিগ্রি সেলসিয়াস।

মৌসুমি বায়ুর অক্ষের বর্ধিতাংশ উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উত্তরাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু