ব্যাংকারদের স্বাস্থ্য সুরক্ষায় সরঞ্জামাদি প্রদানের আহ্বান

ব্যাংকারদের স্বাস্থ্য সুরক্ষায় সরঞ্জামাদি প্রদানের আহ্বান
করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে সরকার ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে। তবে এ সাধারণ ছুটির মধ্যেও অন্যান্য জরুরি সেবা খাতের মতো ব্যাংক খোলা রাখার নির্দেশনা দিয়েছে বাংলাদেশ ব্যাংক। এ অবস্থায় ব্যাংক কর্মকর্তাদের স্বাস্থ্য সুরক্ষায় প্রয়োজনীয় সরঞ্জামাদি প্রদানের জন্য ব্যাংক ব্যবস্থাপনার প্রতি আহ্বান জানিয়েছে বঙ্গবন্ধু সমাজকল্যাণ পরিষদ।

বঙ্গবন্ধু সমাজকল্যাণ পরিষদ-বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেডের প্রাতিষ্ঠানিক শাখা থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অন্যান্য সেবা খাতের মতো ব্যাংকাররা জনগণের সেবক হিসেবে সেবা প্রদানে পিছপা হবেন না। তবে অন্যান্য ক্ষেত্রে যে ধরনের ব্যক্তিগত স্বাস্থ্য নিরাপত্তা বা পরিচ্ছন্নতা ব্যবস্থা নেয়া হচ্ছে, ব্যাংকারদের ক্ষেত্রে তার যথেষ্ট ঘাটতি রয়েছে যা ব্যাংকার ও ব্যাংকের গ্রাহক উভয়ের স্বাস্থ্যের জন্য মারাত্মক হুমকিস্বরূপ।

ব্যাংকের কোন কর্মকর্তা আক্রান্ত হলে তা গ্রাহকদের মাধ্যমে সবার মাঝে ছড়িয়ে পড়ার আশঙ্কা থাকে। এ অবস্থায় নির্ভয়ে ও নির্বিঘ্নে ব্যাংকিং সেবা প্রদানের লক্ষ্যে সংশ্লিষ্ট ব্যাংক কর্মকর্তা-কর্মচারীদের স্বাস্থ্য সুরক্ষায় প্রয়োজনীয় সরঞ্জামাদি প্রদানের জন্য বাংলাদেশের সব ব্যাংক ব্যবস্থাপনা বা কর্তৃপক্ষের প্রতি উদাত্ত আহ্বান জানানো হচ্ছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

বিদেশি ডেবিট কার্ডে অর্থ তোলা বন্ধ করল ইবিএল
এসবিএসি ব্যাংকের নতুন এএমডি নূরুল আজীম
বছরজুড়ে আলোচনায় খেলাপি ঋণ, সুদহার ও বিনিময়হার
বিকাশের প্রধান যোগাযোগ কর্মকর্তা মাহফুজ মারা গেছেন
ন্যাশনাল ব্যাংকের নতুন পর্ষদের ৩ কমিটি গঠন
ব্যাংকে চাকরির আবেদনের বয়সসীমা শিথিল
মাসিক সঞ্চয় হিসাব খোলা যাচ্ছে বিকাশ অ্যাপে
ফের এবিবির চেয়ারম্যান সেলিম আর এফ হোসেন
অফিসার পদে ৭৮৭ জনকে নিয়োগ দেবে সরকারি ৫ ব্যাংক
ন্যাশনাল ব্যাংকের নতুন পরিচালক হলেন যারা