৪ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে টেক্সটাইল মিল

৪ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে টেক্সটাইল মিল
করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে সরকার ২৬ মার্চ থেকে আগামী ৪ এপ্রিল পর্যন্ত সরকারি- বেসরকারি সব প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে। সরকারি ছুটির সঙ্গে সমন্বয় করে আগামী ৪ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে টেক্সটাইল মিল।

গত বৃহস্পতিবার (২৬ মার্চ) এক বিজ্ঞপ্তিতে এ সিদ্ধান্তের বিষয়ে জানান বাংলাদেশ টেক্সটাইল মিল অ্যাসোসিয়েশনের (বিটিএমএ) সভাপতি মোহাম্মদ আলী খোকন।

কারখানার মালিকদের উদ্দেশে বিটিএমএ সভাপতি বলেন, করোনাভাইরাসের সঙ্গে লড়াই করতে এবং জাতিকে এই বিপর্যয় থেকে বাঁচাতে প্রধানমন্ত্রীর গাইড লাইনের সঙ্গে সামঞ্জস্য রেখে বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়শনের সব সদস্য মিলকে তাদের কারখানা বন্ধ রাখার জন্য অনুরোধ করছি।

অন্যদিকে করোনাভাইরাসের প্রাদুর্ভাব ও জনস্বাস্থ্যের ঝুঁকি বিবেচনায় তৈরি পোশাক কারখানাগুলোও বন্ধ রাখার আহ্বান জানিয়েছে বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ)।

এর আগে শিল্প মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়, করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে সরকার।

তবে এ সময় খাদ্যপণ্য, ওষুধসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য উৎপাদনের শিল্প কারখানা খোলা থাকবে। এজন্য অবশ্যই করোনা সংক্রমণের ঝুঁকি এড়াতে শতভাগ সতর্কতামূলক ব্যবস্থা নিশ্চিত করতে হবে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পোশাকখাতে উৎপাদন খরচ বেড়েছে, কমে গেছে চাহিদা
২০২৩ সালে স্বর্ণের দাম বেড়েছে ১৩ শতাংশ
২০২৩ সালে জ্বালানি তেলের দাম কমেছে ১০ শতাংশ
ইভ্যালিতে বড় অফার আজ, ১০ টাকায় মিলবে পাঞ্জাবি
হিলিতে আদা-সবজিতে স্বস্তি, বাড়তি দামে রসুন
বাংলাদেশে বিনিয়োগের ঐক্যমতে শেষ হলো গ্লোবাল বিজনেস কনফারেন্স
১১ মাসে ৪৩ বিলিয়ন ডলারের পোশাক রফতানি
২০২৪ সালে ৮ বিলিয়ন ডলার বিনিয়োগ পাচ্ছে চট্টগ্রাম বন্দর
আইসিএবির নতুন সভাপতি ফোরকান উদ্দীণ
বিসিক শিল্পনগরীতে এক হাজার ৯৮ প্লট খালি