সব কোম্পানির ফ্লোর প্রাইস তুলে দিল বিএসইসি

সব কোম্পানির ফ্লোর প্রাইস তুলে দিল বিএসইসি
পুঁজিবাজারে তালিকাভুক্ত সব কোম্পানির ফ্লোর প্রাইস (শেয়ার লেনদেনে মূল্যের সর্বনিম্ন সীমা) উঠিয়ে দেয়া হয়েছে। ফলে আগামী রোববার ২০ জুন থেকে কোনো শেয়ারে মূল্যের উপর ফ্লোর প্রাইস থাকবে না।

বৃহস্পতিবার (১৭ জুন) পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ফ্লোর প্রাইস তুলে দেওয়া সংক্রান্ত একটি প্রজ্ঞাপনটি জারি করেছে।

বিএসইসি সূত্রে এই তথ্য জানা গেছে।

এর আগে, গত ৭ এপ্রিল ৬৬ কোম্পানির এবং গত ৩ জুন ৩০ কোম্পানির ফ্লোরপ্রাইস তুলে নিয়ে নির্দেশনা জারি করা হয়। আজ তৃতীয় দফায় অবশিষ্ট কোম্পানিগুলোর ফ্লোরপ্রাইস উঠিয়ে দেওয়া হয়েছে।

ফ্লোরপ্রাইসের কারণে দীর্ঘদিন ধরে বেশ কিছু কোম্পানির শেয়ারের কোনো কেনাবেচা হচ্ছে না। জরুরি প্রয়োজন হলেও একজন বিনিয়োগকারী এসব শেয়ার বিক্রি করে টাকা তুলে নিতে পারছেন না। এ অবস্থায় শেয়ারগুলোকে লেনদেনযোগ্য করতে ফ্লোরপ্রাইস তুলে দেওয়া হয়েছে বলে জানিয়েছে বিএসইসি।

বিনিয়োগকারীদের স্বার্থে ফ্লোর প্রাইস প্রত্যাহার করা হয়েছে বলে জানিয়েছেন বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম।

উল্লেখ্য, গতবছর দেশে করোনাভাইরাসের অতিমারি শুরু হল বাজারে শেয়ার মূল্যে ভয়াবহ ধস নামে। শেয়ারবাজারে পতন ঠেকাতে গত বছরের ১৯ মার্চ সে সময়ের কমিশন লেনদেনের জন্য প্রতিটি কোম্পানির শেয়ারের গ্রহণযোগ্য সর্বনিম্ন দাম (ফ্লোর প্রাইস) বেঁধে দেয় দেয়।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত