মাইক্রোস্ট্রাটেজির শেয়ারে এক বছরে দর বেড়েছে ৪০০ শতাংশ

মাইক্রোস্ট্রাটেজির শেয়ারে এক বছরে দর বেড়েছে ৪০০ শতাংশ
মাইক্রোস্ট্রাটেজির শেয়ার চলতি বছরে এখন পর্যন্ত প্রায় ৬২ শতাংশ দর বেড়েছে। যা গত ১২ মাসে ৪০০ শতাংশের বেশি বেড়েছে। এদিকে বিটকয়েনসহ বিভিন্ন ধরণের ক্রিপ্টোকারেন্সির উজ্জ্বল ভবিষ্যত দেখছেন বলে মন্তব্য করেছেন মাইক্রোস্ট্রাটেজির সিইও মাইকেল সায়লর।

মঙ্গলবার (১৫ জুন) সিএনবিসিকে দেওয়া এক সাক্ষাতকারে তিনি এসব কথা বলেন।

গতকাল মঙ্গলবার কোম্পানিটির শেয়ার দর ৫ শতাংশের বেশি বেড়ে ৬৩০.৫৪ ডলারে বন্ধ হয়েছে। ফেব্রুয়ারিতে, এটি ১ হাজার ৩০০ ডলারের উপরে লেনদেন করে ৫২ সপ্তাহের মধ্যে শীর্ষে অবস্থান করছিলো ।

সর্বাধিক কণ্ঠ্য বিটকয়েন প্রবক্তা সাইয়েলার গত এক বছরে বিশ্বের বৃহত্তম ক্রিপ্টোকারেন্সিতে প্রচুর পরিমাণে বিনিয়োগ করে তার এন্টারপ্রাইজ সফ্টওয়্যার কোম্পানির প্রোফাইল তৈরি করেছেন।

মঙ্গলবার "ফাস্ট মানি" শীর্ষক একটি সাক্ষাত্কারে সায়লর বলেছিলেন, বিভিন্ন ক্রিপ্টোকারেন্সি বিভিন্ন উদ্দেশ্যে কাজ করে। তবে ডিজিটাল সম্পত্তির যায়গাগুলোতে নতুনদের এই স্বাতন্ত্র্যগুলো সনাক্ত করতে সময় লাগতে পারে।

সায়লর আরও বলেছেন, তিনি বিটকয়েনকে ‘ডিজিটাল সম্পত্তি’ এবং একটি মূল্যবান স্টোর হিসাবে দেখেন।

এছাড়াও তিনি বলেন, ইথেরিয়াম এক্সচেঞ্জ এবং ফিনান্স ইস্টাব্লিউশনকে ডিজিটালাইজ করার চেষ্টা করছে। আমি মনে করি বাজারটি এই জিনিসগুলো বুঝতে শুরু করেছে। ফলে সবার জন্য একটি জায়গা তৈরি হয়েছে।

এর আগে গত সোমবার মাইক্রোস্ট্রাটেজির ঘোষণা অনুযায়ী কোম্পানিটি আরও বেশি বিটকয়েন কেনার জন্য উপার্জনকে ব্যবহারের লক্ষে ঋণ প্রদানের কাজটি সম্পন্ন করেছে। কোম্পানিটি এদিন জানায়, সময়ের সাথে সাথে ১ বিলিয়ন ডলারের অতিরিক্ত স্টক বিক্রি করার জন্য একটি প্রোগ্রাম চালু করছে তারা।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া