ডেল্টা লাইফের বিরুদ্ধে শেয়াহোল্ডারের করা মামলা খারিজ

ডেল্টা লাইফের বিরুদ্ধে শেয়াহোল্ডারের করা মামলা খারিজ
পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের প্রশাসকের কার্যক্রম চ্যালেঞ্জ করে করা শেয়ারহোল্ডার মঞ্জুরুর রহমান গংয়ের দায়ের করা মামলা খারিজ করে দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৫ জুন) উভয় পক্ষের শুনানি শেষে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) কার্যক্রমের উপর সন্তুষ্ট হয়ে সিভিল পিটিশন ফর লিভ টু আপিল নং- ১১৯৪/২০২১ নিষ্পত্তিপূর্বক কোম্পানি ম্যাটার নং- ৯৪/২০২১ মামলা খারিজ করা হয়।

নানা অনিয়মের অভিযোগের কারণে চলতি বছরের ফেব্রুয়ারিতে আইডিআরএর সাবেক সদস্য সুলতান-উল-আবেদিন মোল্লাকে নিয়োগ দেয়। এরপর কোম্পানির শেয়ারহোল্ডার মঞ্জুরুর রহমান গং হাইকোর্ট বিভাগে কোম্পানি ম্যাটার নং- ৯৪/২০২১ মামলা দায়ের করে। তারপর প্রথম দফায় শুনানি শেষে কোম্পানির বেঞ্চ গত ১৩ এপ্রিল প্রশাসকের কার্যক্রমের উপর নিষেধাজ্ঞার আদেশ প্রদান করেন।

এরপর উক্ত আদেশের বিরুদ্ধে আদালতের আপিল বিভাগে সিভিল পিটিশন ফর লিভ টু আপিল নং- ১১৯৪/২০২১ দায়ের করে ডেল্টা লাইফের প্রশাসক। মঙ্গলবার উভয় পক্ষের শুনানি শেষে আইডিআরএর কার্যক্রমের উপর সন্তুষ্ট হয়ে সিভিল পিটিশন ফর লিভ টু আপিল নং- ১১৯৪/২০২১ নিষ্পত্তিপূর্বক কোম্পানি ম্যাটার নং- ৯৪/২০২১ মামলা খারিজ করে দেন।

এর পরিপ্রেক্ষিতে ডেল্টা লাইফে আইডিআরএর কর্তৃক নিযুক্ত প্রশাসকের দায়িত্ব পালনে আর কোনো বাধা রইল না। বর্তমানে দায়িত্বে বসানো হয়েছে অবসরপ্রাপ্ত যুগ্ম সচিব রফিকুল ইসলামকে। গত বৃহস্পতিবার ১০ জুন নতুন করে তাকে নিয়োগ দেওয়া হয়।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

শ্রম আদালতে যাচ্ছেন ড. ইউনূস
ন্যায়বিচার নিশ্চিতে সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে
বিচারপতির বাসভবনে ১১ জন প্রধান বিচারপতি
প্রাথমিকের শিক্ষক নিয়োগ বাতিল চেয়ে রিটের শুনানি আজ
প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা বাতিল চেয়ে রিট
জাতীয় সংসদ নির্বাচনের তফসিল বৈধ
ব্যারিস্টার মইনুল হোসেন আর নেই
হাইকোর্টে ৫২ বেঞ্চ গঠন করলেন প্রধান বিচারপতি
আইন কমিশনের সাবেক চেয়ারম্যান আবদুর রশিদ মারা গেছেন
অপ্রয়োজনীয় সিজার বন্ধে পদক্ষেপ নিতে হাইকোর্টের নির্দেশ