করোনা ভাইরাসে আক্রান্ত বেড়ে ৪৪

করোনা ভাইরাসে আক্রান্ত বেড়ে ৪৪
বাংলাদেশে নতুন করে আরও পাঁচজনের মধ্যে নভেল করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। এতে নতুন আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৪ জনে।

গত ২৪ ঘণ্টায় নতুন করে কারও মৃত্যুর তথ্য না আসায় মৃতের মোট সংখ্যা আগের মতই পাঁচজন বলে জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট- আইইডিসিআর।

ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক মীরজাদী সেব্রিনা ফ্লোরা বৃহস্পতিবার এক ভার্চুয়াল ব্রিফিংয়ে নভেল করোনাভাইরাস মহামারীর সর্বশেষ পরিস্থিতি তুলে ধরেন।

নতুন রোগীদের সবাই পুরুষ। তাদের মধ্যে দুইজনের বয়স ৩০ থেকে ৪০ বছরের মধ্যে। দুজনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে। আর একজন ষাটোর্ধ্ব।

ডা. ফ্লোরা বলেন, “পাঁচজনের একজন বিদেশে থেকে এসেছিলেন। তিনজনের আগে আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে যাওয়ার ইতিহাস রয়েছে। একজনের ক্ষেত্রে বিস্তারিত তথ্য সংগ্রহ করছি। কার কাছ থেকে এই সংক্রমণ হয়েছে সেই তথ্যটি এখনও আমাদের কাছে আসেনি।”

নতুন এই পাঁচ রোগীর মধ্যে চারজনের লক্ষণ মৃদু এবং একজনের মধ্যে কোমরবিডিটি (দীর্ঘমেয়াদী অন্য রোগ) আছে বলে জানানো হয় সংবাদ সম্মেলনে।

সেখানে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ১২৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। মোট নমুনা পরীক্ষা হয়েছে ৯২০ জনের। আইইডিসিআরে গত ২৪ ঘণ্টায় কল এসেছে ৩ হাজার ৩২১টি। এর সবগুলোই কোভিড-১৯ সংক্রান্ত।

গত ২৪ ঘণ্টায় আরও ৪ জন সুস্থ হয়ে উঠেছেন বলে সংবাদ সম্মেলনে জানান মীরজাদী সেব্রিনা ফ্লোরা। এ নিয়ে আক্রান্তদের মধ্যে সব মিলিয়ে মোট ১১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বাকিরা সবাই হাসপাতালে অথবা বাড়িতে চিকিৎসা নিচ্ছেন। তাদের সবারই অসুস্থতার লেভেল মৃদু।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু