সিটি ইউনিভার্সিটি ও স্টেকোম ইউনিভার্সিটি এর মধ্যে সমঝোতা স্বারক সই

সিটি ইউনিভার্সিটি ও স্টেকোম ইউনিভার্সিটি এর মধ্যে সমঝোতা স্বারক সই
শিক্ষা ক্ষেত্রে অনন্য অবদান রাখতে চলেছে সিটি ইউনিভার্সিটি।

মঙ্গলবার (১৫ জুন) সিটি ইউনিভার্সিটি ও ইন্দোনেশিয়ার অন্যতম বিশ্ববিদ্যালয়, ইউনিভার্সিটি অব সাইন্স এন্ড কম্পিউটার টেকনোলজি (স্টেকোম ইউনিভার্সিটি) এর মধ্যে একটি সমঝোতা স্বারক স্বাক্ষরিত হয়।

অনুষ্ঠানটি অনলাইনে জুম এর মাধ্যমে আয়োজিত হয়। সমঝোতাটি স্বাক্ষর করেন স্টেকোম ইউনিভার্সিটির রেক্টর প্রফেসর ডঃ জোসেপ তেগুহ সেনতোজো এবং সিটি ইউনিভার্সিটির মাননীয় উপাচার্য প্রফেসর ডঃ মোঃ শাহ্-ই-আলম। উক্ত অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয় উভয় বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষক এবং ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

জানা যায়, এই চুক্তির আওতায় উভয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং শিক্ষকগণ দেশের গন্ডি পেরিয়ে বিদেশে গবেষণার সুযোগ পাবে। সেই সাথে সিটি ইউনিভার্সিটির শিক্ষার্থী স্টেকোম ইউনিভার্সিটি এবং সেখান থেকে শিক্ষার্থী সিটি ইউনিভার্সিটিতে পড়ার সুযোগ পাবেন ও শিক্ষা সফরের সুযোগ পাবেন।

সিটি ইউনিভার্সিটির উপাচার্য এই অধ্যায়ের সূচনা করতে পেরে এবং ইন্দোনেশিয়ার স্টেকোম ইউনিভার্সিটির সহযোগিতা পেয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন এবং গবেষণায় এই পদচারণা নতুন মাত্রা যোগ করবে বলে মতামত প্রকাশ করেন । সমঝোতা স্বারক দু’টি বিশ্ববিদ্যালয়ের মধ্যে যৌথ গবেষণার ক্ষেত্রে মাইলফলক হয়ে থাকবে বলে তিনি আশা করেন।

 

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি