শ্রীলঙ্কা সফরে ভারতের হেড কোচ দ্রাবিড়ই

শ্রীলঙ্কা সফরে ভারতের হেড কোচ দ্রাবিড়ই
শ্রীলঙ্কা সফরে ভারতের হেড কোচ হয়ে যেতে পারেন রাহুল দ্রাবিড়, গুঞ্জনটা শোনা গিয়েছিল আগেই। এবার সেই বিষয়ে নিশ্চয়তা পাওয়া গেল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) পক্ষ থেকে।

বিসিসিআই সচিব জয় শাহ জানিয়েছেন, শ্রীলঙ্কায় সীমিত ওভারের সিরিজে ভারতের হেড কোচের দায়িত্ব পালন করবেন সাবেক অধিনায়ক রাহুল দ্রাবিড়। শিখর ধাওয়ানের নেতৃত্বে ওই সফরে তিনটি করে ওয়ানডে আর টি-টোয়েন্টি খেলবে সফরকারিরা।

ভারতের জাতীয় দলের সঙ্গে এটি দ্রাবিড়ের দ্বিতীয়বারের মতো যুক্ত হওয়া। এর আগে ২০১৪ সালে ইংল্যান্ড সফরে দলের ব্যাটিং কোচের দায়িত্ব পালন করেছিলেন ‘দ্য ওয়াল’খ্যাত এই ক্রিকেটার।

জুলাইয়ের ১৩ থেকে ২৭ তারিখ পর্যন্ত শ্রীলঙ্কার মাটিতে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত। তখন তাদের টেস্ট দল ব্যস্ত থাকবে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ নিয়ে। সেখানেই থাকবেন দলের হেড কোচ রবি শাস্ত্রী, ব্যাটিং কোচ বিক্রম রাঠোর এবং বোলিং কোচ ভারত অরুণ।

তাই সীমিত ওভারের দলটির হেড কোচ হিসেবে দায়িত্ব পালন দেয়া হয়েছে দ্রাবিড়কে। ভারতের জাতীয় ক্রিকেট একাডেমিতে যুক্ত আছেন এই সাবেক অধিনায়ক। এছাড়া ভারত ‘এ’ দল এবং অনূর্ধ্ব-১৯ দলেরও হেড কোচ ছিলেন দ্রাবিড়।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২০২৩ সালে বাংলাদেশের সেরা কারা?
সর্বোচ্চ গোলদাতা হয়েই বছর শেষ করলেন রোনালদো
টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাফল্যের হার ৭১ শতাংশ
ইতিহাস গড়া হলো না বাংলাদেশের
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের নাহিদা
বাংলাদেশ ম্যাচে কে এই নারী আম্পায়ার
সুখের মাউন্ট মঙ্গানুইয়ে বেরসিক বৃষ্টির জয়
টাইগারদের আগামী বছরের কর্মসূচিতে নেই অস্ট্রেলিয়া-ইল্যাংন্ড
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
২০২৬ বিশ্বকাপের সূচি ঘোষণা হতে পারে জানুয়ারিতে