আইডিএলসি’র নতুন সিইও এম জামালউদ্দিন

আইডিএলসি’র নতুন সিইও এম জামালউদ্দিন
আইডিএলসি ফাইন্যান্স লিমিটেডের সিইও এন্ড ম্যানেজিং ডিরেক্টর হিসেবে নিয়োগ পেয়েছেন এম জামালউদ্দিন। প্রতিষ্ঠানটির ৩০১তম পরিচালনা পরিষদের সভায় তাকে এ পদে নিয়োগ দেওয়া হয়।

এম জামালউদ্দিন ২৭ বছরের বেশি সময় ধরে দেশের আর্থিকখাতের সাথে যুক্ত রয়েছেন। তিনি ১৯৯৪ সালে আইডিএলসিতে ম্যানেজমেন্ট ট্রেইনিং পদে যোগ দেন।

আইডিএলসি-এর ইতিহাসে এই প্রথম কোনো সিইও এন্ড ম্যানেজিং ডিরেক্টর এর মত একটি গুরুত্বপূর্ণ পদে কোম্পানির অভ্যন্তরীণ একজনকে দায়িত্ব দেওয়া হলো, যা কোম্পানিটির মানবসম্পদ ব্যবস্থাপনার ক্ষেত্রে একটি উল্লেখযোগ্য মাইলফলক।

নতুন এই দায়িত্ব প্রাপ্তির আগে তিনি আইডিএলসির ভারপ্রাপ্ত সিইও এন্ড ম্যানেজিং ডিরেক্টর হিসেবে নিয়োজিত ছিলেন। তিনি ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এবং হেড অব বিজনেস হিসেবে ২০১৫ সাল থেকে সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন।ি

এর আগে তিনি আইডিএলসি’র হেড অব কর্পোরেট এবং স্ট্রাকচার্ড ফাইন্যান্স হিসেবে দায়িত্ব পালন করেন এবং বিভিন্ন দেশীয় ও আন্তর্জাতিক প্রতিষ্ঠানের জন্য স্বল্প এবং দীর্ঘমেয়াদী আর্থিক তহবিল গঠন করেন।

এম জামালউদ্দিন যুক্তরাষ্ট্রের মিসৌরির আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয় থেকে ব্যবসা প্রশাসন বিষয়ে স্নাতক এবং স্নাতোকত্তর ডিগ্রি অর্জন করেছেন।

আইডিএলসি ফাইন্যান্স এর চেয়ারম্যান আজিজ আল মাহমুদ বলেন, এম জামালউদ্দিন এর এমডি এবং সিইও হিসেবে নিযুক্তি আইডিএলসির ৩৫ বছরের ইতিহাসে একটি নতুন অধ্যায়ের সূচনা। এই নিয়োগ প্রমাণ করে যে আইডিএলসি সুশাসন ও মানবসম্পদ উন্নয়নে বিশ্বাস করে এবং কোম্পানির ব্যবসা প্রসারণে এর প্রয়োজনীয় তাকে লালন করে। আশা করছি তিনি তার যোগ্যতা ও বিচক্ষণতার মাধ্যমে আইডিএলসি ফাইন্যান্সকে আরো দৃঢ় অবস্থানে নিয়ে যাবেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন