স্পেনে বাংলাদেশিদের জন্য মসজিদ-কবরস্থান তৈরির আশ্বাস

স্পেনে বাংলাদেশিদের জন্য মসজিদ-কবরস্থান তৈরির আশ্বাস
স্পেনের কাতালোনিয়ার লেলিদায় বসবাসকারী বাংলাদেশি কমিউনিটির সঙ্গে মত বিনিময় করেছে এসকেররা রিপাবলিকানা দে কাতালোনিয়ার (ইআরসি) নেতারা। এ সময় তারা বাংলাদেশিদের জন্য ২০২২ সালের মধ্যে কবরস্থান, স্থায়ী মসজিদের ব্যবস্থা করে দেওয়ার আশ্বাস দেন।

শুক্রবার (১১ জুন) লেলিদার বেলপুচের মেয়রের আমন্ত্রণে ও স্থানীয় বাংলাদেশি কমিউনিটির সহযোগিতায় এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। দলটির বাংলাদেশ বিষয়ক সমন্বয়ক সালেহ আহমেদের তত্ত্বাবধায়নে দলের ইমিগ্রেশন বিষয়ক নেতা ও সংসদ সদস্য রবার্ট মাসি নাহার সৌজন্য সাক্ষাতে যোগ দেন।

মতবিনিময় সভায় বাংলাদেশি কমিউনিটিকে বিভিন্ন সহযোগিতার আশ্বাস দেন নেতারা। এর মধ্যে ছিলো- ২০২২ সালের মধ্যে কবরস্থান, স্থায়ী মসজিদের ব্যবস্থা করা; বাংলাদেশিদের জন্য খেলার মাঠ ও শরীর চর্চা কেন্দ্রের ব্যবস্থা করে দেওয়া; প্রতিবছর বাংলাদেশের ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতিকে তুলে ধরতে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করতে সার্বিক সহযোগিতা করার আশ্বাস দেয় ইআরসি।

মতবিনিময় সভায় সংসদ সদস্য রবার্ট মাসি নাহার তার বক্তব্যে স্থানীয় বাংলাদেশি কমিউনিটির আন্তরিক সহযোগিতা ও আতিথেয়তার জন্যে ভূয়সী প্রশংসা করেন। এ সময় দলটির নেতাদের কাছ থেকে বাংলাদেশি কমিউনিটির জন্য জরুরি ও গুরুত্বপূর্ণ সহযোগিতার আশ্বাস পেয়ে আনন্দময় অভিব্যক্তি প্রকাশ করেন।

এ সময় উপস্থিত ছিলেন দলের স্থানীয় নেতা লেলিদায় ইআরসির সিটি মেয়র জরদি আস্টিয়ারতে, সংসদ সদস্য অ্যানেস গ্রানোলিয়াস, সংসদ সদস্য সারা সানচেস, কমিশনার দোলস। মতবিনিময় সভায় লেলিদার বাংলাদেশি কমিউনিটির নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন- খায়রুল মাতিন নাহার, হারুন, হোসাইন সাঈদ তোফাজ্জেল, তৌহিদ, মুসাসহ অনেকেই।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২১ বাংলাদেশি নাগরিককে সম্মাননা দিল ব্রুনাই হাইক‌মিশন
মালয়েশিয়ায় ২৫২ বাংলাদেশিসহ ৫৬৭ জন আটক
বাংলাদেশিদের ভিসা আবেদনে সময় বাড়ালো কানাডা
৩ হাজার ৩৭৫ প্রবাসীকে ফেরত পাঠিয়েছে কুয়েত
লটারিতে ৩ কোটি টাকা জিতলেন বাংলাদেশি প্রবাসী
ত্রিশ কোটি টাকা ক্ষতিপূরণ পাচ্ছেন নিহত দুই প্রবাসীর পরিবার
লটারিতে ৩ কোটি টাকা জিতলেন বাংলাদেশী গাড়িচালক
চীনে মহান বিজয় দিবস উদযাপন
বাংলাদেশিদের জন্য শ্রমবাজার খুলে দিলো মালদ্বীপ
মালয়েশিয়ায় একদিনে ৩ হাজার পাসপোর্ট বিতরণ