সংক্রমণ ঠেকাতে রাজশাহীতে ‘সর্বাত্মক লকডাউন’ শুরু

সংক্রমণ ঠেকাতে রাজশাহীতে ‘সর্বাত্মক লকডাউন’ শুরু
করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে রাজশাহীতে ‘সর্বাত্মক লকডাউন’ শুরু হয়েছে। তবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পূর্বঘোষিত সময়ের আগেই নগরের প্রবেশমুখে অবস্থান নেয়। তারা শহরমুখী সব ধরনের পরিবহন ফিরিয়ে দেয়। নির্দিষ্ট সময়ের আগে দোকানপাটও বন্ধ হয়ে যায়। বিকেল সাড়ে পাঁচটার মধ্যেই নগরের প্রধান প্রধান সড়কও ফাঁকা হয়ে যায়।

শুক্রবার (১১ জুন) বিকেল ৫টা থেকে এই বিধিনিষেধ শুরু হয়।

এর আগে গতকাল বৃহস্পতিবার জেলা সার্কিট হাউসে রাত ৯টা থেকে পৌনে ১০টা পর্যন্ত রাজশাহীর করোনা পরিস্থিতি নিয়ে এক জরুরি সভা শেষে রাজশাহীতে সর্বাত্মক লকডাউন ঘোষণা দেন বিভাগীয় কমিশনার মো. হ‌ুমায়ূন কবীর।

ঘোষণা অনুযায়ী, এই সাত দিন নগরে ওষুধ ও নিত্যপ্রয়োজনীয় দোকানপাট বাদে সব ধরনের দোকানপাট বন্ধ থাকবে। জরুরি সেবার গাড়ি ছাড়া কোনো ধরনের যানবাহন রাস্তায় চলবে না। পরে ওই দিন রাতেই জেলা প্রশাসনের পক্ষ থেকে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়।

জানা যায়, লকডাউন শুরুর খবরে সকাল থেকেই নগরে মানুষের ভিড় ছিল। মানুষ শেষ মুহূর্ত পর্যন্ত কেনাকাটা করেছেন। কাঁচাবাজার, মুদিখানার দোকানে উপচে পড়া ভিড় ছিল। সকাল থেকে পুলিশও তৎপর ছিল। পুলিশ মাইকিং করে বলছিল, লকডাউনের এই সাত দিনে নগরবাসী কী করতে পারবেন আর কী করতে পারবেন না। দুপুরের পর থেকেই মানুষের আনাগোনাও কমতে থাকে। আর বিকেল সাড়ে ৪টার মধ্যে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নগরের গুরুত্বপূর্ণ পয়েন্ট ও নগরের প্রবেশমুখে অবস্থান নেয়।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেঁয়াজের দামে শঙ্কায় কৃষক, ক্ষুব্ধ ক্রেতা
ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি বন্ধ
তিনদিন সেন্টমার্টিনের হোটেল-মোটেল বন্ধ
চিটাগাং সিনিয়রস ক্লাবের নতুন প্রেসিডেন্ট বাবলু
স্থলবন্দর এলাকায় মর্টারশেল, ধ্বংস করলো সেনাবাহিনী
রংপুরের তারাগঞ্জ সভাস্থলে পৌঁছেছেন প্রধানমন্ত্রী
দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল শুরু
ময়মনসিংহে মালবাহী ট্রাকে ট্রেনের ধাক্কা, নিহত ৪
এক জালে ১৫৯ পোপা মাছ, দাম হাঁকছেন ২ কোটি
রেললাইনের ক্লিপ খুলে নিলো দুর্বৃত্তরা, অল্পের জন্য রক্ষা