আগ্রহের শীর্ষে ফরচুন সুজ

আগ্রহের শীর্ষে ফরচুন সুজ
গত সপ্তাহজুড়ে দেশের পুঁজিবাজারে দাম বৃদ্ধির ক্ষেত্রে দাপট দেখিয়েছে তালিকাভুক্ত চামড়াখাতের কোম্পানি ফরচুন সুজ। কোম্পানিটির শেয়ার গত সপ্তাহজুড়ে বিনিয়োগকারীদের কাছে পছন্দের শীর্ষ স্থানে ছিল। এর ফলে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দাম বৃদ্ধির শীর্ষ স্থানটি দখল করেছে প্রতিষ্ঠানটির শেয়ার।

সূত্র মতে, ক্রেতাদের আগ্রহের শীর্ষে চলে আসায় গত সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার দাম বেড়েছে ৫১ দশমিক ১৫ শতাংশ। টাকার অঙ্কে বেড়েছে ১৩ টাকা ৩০ পয়সা। সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম দাঁড়িয়েছে ৩৯ টাকা ৫০ পয়সা, যা আগের সপ্তাহের শেষে ছিল ২৬ টাকা।

শেয়ারের এমন দাম বাড়লেও কোম্পানিটি সর্বশেষ ২০২০ সালের ৩০ জুন সমাপ্ত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দিয়েছে। তার আগে ২০১৯ সালে ২ শতাংশ নগদ লভ্যাংশ দেয়।

আর সর্বশেষ প্রকাশিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, ২০২০ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত নয় মাসের ব্যবসায় কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ১ টাকা ৫ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৬১ পয়সা।

এদিকে কোম্পানিটির শেয়ার বিনিয়োগকারীদের চাহিদের শীর্ষে চলে আসায় এক শ্রেণির বিনিয়োগকারীরা প্রতিষ্ঠানটির শেয়ার বিক্রি করে দিয়েছেন। এতে গত সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২৫৮ কোটি ৩৭ লাখ ২৪ হাজার টাকা। আর প্রতি কার্যদিবসে গড়ে লেনদেন হয়েছে ৫১ কোটি ৬৭ লাখ ৪৪ হাজার টাকা।

ফরচুন সুজের পর গত সপ্তাহে বিনিয়োগকারীদের পছন্দের তালিকায় ছিল কপারটেক ইন্ডাস্ট্রিজ। সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার দাম বেড়েছে ৪৫ দশমিক ৮৫ শতাংশ। ৩৯ দশমিক ৭৪ শতাংশ দাম বাড়ার মাধ্যমে পরের স্থানে রয়েছে রিং সাইন টেক্সটাইল।

এছাড়া গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহের শীর্ষ ১০ প্রতিষ্ঠানের তালিকায় থাকা- আলিফ ইন্ডাস্ট্রিজ ২৯ দশমিক শূন্য ৫ শতাংশ, সাফকো স্পিনিংয়ের ২৮ দশমিক ১৩ শতাংশ, আলিফ মেনুফ্যাকচারিংয়ের ২৭ দশমিক ৬৬ শতাংশ, নূরানী ডাইংয়ের ২৭ দশমিক ১৪ শতাংশ, দেশ গার্মেন্টসের ২৬ দশমিক ১৮ শতাংশ, আনোয়ার গ্যালভানাইজিংয়ের ২৫ দশমিক ৬৪ শতাংশ এবং পপুলার লাইফ ইন্স্যুরেন্সের ২৫ দশমিক ১৮ শতাংশ দাম বেড়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত