প্রধানমন্ত্রী গাইলেন ‘ওকি গাড়িয়াল ভাই...’

প্রধানমন্ত্রী গাইলেন ‘ওকি গাড়িয়াল ভাই...’
জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠকে চিলমারী বন্দর নিয়ে ভাওয়াইয়া গান গেয়েছেন প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনা।

মঙ্গলবার (৮ জুন) গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী। বৈঠক শেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর গান গাওয়ার বিষয়টি জানান।

পরিকল্পনামন্ত্রী বলেন, ‘চিলমারী এলাকায় নদী বন্দর নির্মাণ’ প্রকল্পটি অনুমোদন দিয়েছে একনেক। এ প্রকল্পটি অনুমোদনের সময় প্রধানমন্ত্রী চিলমারী বন্দরের নাম যুক্ত করে কয়েক লাইন ভাওয়াইয়া গান পরিবেশন করেন। এসময় প্রধানমন্ত্রী ‘ওকি গাড়িয়াল ভাই... হাঁকাও গাড়ি তুই চিলমারীর বন্দর এ রে…’ এই গানটির কয়েক লাইন গেয়ে শোনান।

মন্ত্রী বলেন, চিলমারীর বন্দরটি এক সময় অনেক জাঁকজমকপূর্ণ ছিল। এ প্রকল্পটির মাধ্যমে আমরা সেই জাঁকজমকপূর্ণ অবস্থানটি ফিরিয়ে আনব।

‘চিলমারী এলাকায় (রমনা, জোড়গাছ, রাজিবপুর, রৌমারী, নয়ারহাট) নদী বন্দর নির্মাণ’ প্রকল্পটি বাস্তবায়নে মোট ব্যয় হবে ২৩৫ কোটি ৫৯ লাখ টাকা। প্রকল্পটি চলতি বছরের জুলাই থেকে ২০২৩ সালের ডিসেম্বরের মধ্যে বাস্তবায়ন করবে বিআইডব্লিউটিএ।

চিলমারী বন্দর ছাড়াও একনেকে আরও ৮টি নতুন এবং একটি সংশোধিত প্রকল্প অনুমোদন দেওয়া হয়েছে। ১০ প্রকল্পের মোট ব্যয় ধরা হয়েছে ৬ হাজার ৬৫১ কোটি ৩৪ লাখ টাকা।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু