মে মাসে আইসিসির সেরা পারফরমার মনোনীত মুশফিক

মে মাসে আইসিসির সেরা পারফরমার মনোনীত মুশফিক
বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার তো আগেই ছিল। গত জানুয়ারি-ফেব্রুয়ারি থেকে আইসিসি নতুন আরেকটি পুরস্কারের প্রচলণ করে। মাসের সেরা পারফরমারের পুরস্কার। মে মাসের সেরা পারফরমারের পুরস্কারের জন্য মনোনয়ন পেয়েছেন বাংলাদেশের ব্যাটসম্যান মুশফিকুর রহীম। আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে আইসিসি।

মে মাসের সেরা ক্রিকেটারের পুরস্কারের জন্য মোট তিনজন খেলোয়াড়কে মনোনয়ন দিয়েছে আইসিসি। এর মধ্যে একজন হলেন পাকিস্তানি পেসার হাসান আলি, দ্বিতীয়জন হলেন শ্রীলঙ্কার অভিষিক্ত স্পিনার প্রাভিন জয়াবিক্রমা এবং তৃতীয়জন হলেন বাংলাদেশের মুশফিকুর রহীম।

শুধু পুরুষ ক্রিকেটারই নন, নারী ক্রিকেটারদের থেকেও তিনজনকে মনোনয়ন দিয়েছে আইসিসি। স্কটল্যান্ডের ক্যাথরিন ব্রুস, আয়ারল্যান্ডের গ্যাবি লুইস এবং আয়ারল্যান্ডের লিগ পলকে বাছাই করে নিয়েছে ক্রিকেটের অভিভাবক সংস্থাটি।

মে মাসে পাকিস্তানের হাসান আলি জিম্বাবুয়ের বিপক্ষে দুটি টেস্ট খেলে নিয়েছেন ১৪ উইকেট। শ্রীলঙ্কার হয়ে অভিষিক্ত স্পিনার প্রাভিন জয়াবিক্রমা বাংলাদেশের বিপক্ষে এক টেস্টে নিয়েছেন ১১ উইকেট। তার বোলিংয়েই দ্বিতীয় টেস্টে বাংলাদেশকে হারিয়ে দেয় শ্রীলঙ্কা।

মুশফিকুর রহিম শ্রীলঙ্কার বিপক্ষে একটি টেস্ট এবং ৩টি ওয়ানডে খেলেছেন। ব্যাট হাতে ছিলেন দুর্দান্ত। এর মধ্যে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে তিনি খেলেছেন ১২৫ রানের দুর্দান্ত এক ইনিংস। তার ব্যাট চড়েই শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম সিরিজ করতে পারে বাংলাদেশ।

উপরোক্ত তিনজনের মধ্য থেকে একজনকে সেরা হিসেবে পুরস্কারের জন্য বাছাই করে নেয়া হবে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২০২৩ সালে বাংলাদেশের সেরা কারা?
সর্বোচ্চ গোলদাতা হয়েই বছর শেষ করলেন রোনালদো
টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাফল্যের হার ৭১ শতাংশ
ইতিহাস গড়া হলো না বাংলাদেশের
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের নাহিদা
বাংলাদেশ ম্যাচে কে এই নারী আম্পায়ার
সুখের মাউন্ট মঙ্গানুইয়ে বেরসিক বৃষ্টির জয়
টাইগারদের আগামী বছরের কর্মসূচিতে নেই অস্ট্রেলিয়া-ইল্যাংন্ড
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
২০২৬ বিশ্বকাপের সূচি ঘোষণা হতে পারে জানুয়ারিতে