সৌদি প্রবাসীরা বিনা ফিতে পাচ্ছেন ৩ মাসের আকামা

সৌদি প্রবাসীরা বিনা ফিতে পাচ্ছেন ৩ মাসের আকামা
করোনায় বিপর্যস্ত সৌদি আরবের প্রবাসীরা বিনা মাসুলে তিন মাসের আকামা (রেসিডেন্সি পারমিট) পাচ্ছেন।

সৌদি আরবের পাসপোর্ট কর্তৃপক্ষ জানায়, যাদের আকামার মেয়াদ ১৮ মার্চ হতে ৩০ জুনের মধ্যে শেষ হবে, তাদের আকামার মেয়াদ অটোমেটিক আরও তিন মাস নবায়ন হবে বিনা মাসুলে।

যাদের আকামার মেয়াদ ১৮ মার্চ থেকে ৩০ জুনের মধ্যে শেষ হবে তাদের কফিল (স্পন্সর) যদি ফাইনাল এক্সিট (খুরুজ নেহাই) দিয়ে থাকে, তা হলে তা কফিল বাতিল করতে পারবে। তাদেরও আকামার মেয়াদ তিন মাস অটোমেটিক বেড়ে যাবে।

যাদের কোম্পানি, মোয়াসসাসা বা কফিল (স্পন্সর) এ বছরের ২৫ ফেব্রুয়ারি থেকে ২০ মার্চের মধ্যে ছুটি (এক্সিট রি-এন্ট্রি ভিসা- খুরুজ আওদা ভিসা) ইস্যু করেছিলেন, তারা যদি এই সংকটকালে দেশে না গিয়ে থাকেন তা হলে তাদের ছুটি (এক্সিট রি-এন্ট্রি ভিসা) পুনরায় তিন মাসের জন্য বিনা ফিতে নবায়ন হয়ে যাবে। এ জন্য পাসর্পোট (যাওয়াজাত) অফিসে যেতে হবে না।

তবে যাদের ভিসার মেয়াদ দেশে যাওয়ার পর শেষ হয়ে গেছে এবং তাদের আকামার মেয়াদ আছে, তাদের কফিল/স্পন্সরগণ ভিসার মেয়াদ বৃদ্ধির আবেদন করতে পারবেন এখানে ক্লিক করে- https://visa.mofa.gov.sa/ExtendReturnedVisa।

আবার যারা ইতিপূর্বে সৌদি আরবে উমরায় আসার পর দেশে ফিরে যেতে পারেননি, তারা আগামী ২৮ মার্চ ২০২০-এর মধ্যে নিচের লিংকে গিয়ে নিজের তথ্য দিতে হবে। তার পর মোবাইলে পরবর্তী আপডেট পাওয়া যাবে এই ইমেইলে https://t.co/2LydEZZdJh।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া