মামলা করে নিজেই ফাঁসলেন জুহি চাওলা

মামলা করে নিজেই ফাঁসলেন জুহি চাওলা
সম্প্রতি ৫জি প্রযুক্তির বিরুদ্ধে মামলা দায়ের করেছিলেন জুহি চাওলা। তার অভিযোগ এর মধ্য দিয়ে মানুষ, পশুপাখি ও পরিবেশের সমূহ ক্ষতিসাধন হওয়ার সম্ভাবনা রয়েছে। কিন্তু আদালত থেকে এই মামলা খারিজ করে দিয়ে জানানো হয়, আইনি প্রক্রিয়ার ভুল ব‍্যবহার করেছেন এই অভিনেত্রী।

শুক্রবার (৪ জুন) মামলার খারিজ করে দিল্লি হাইকোর্ট। উল্টো জুহির বিরুদ্ধে ২০ লক্ষ টাকার জরিমানাও চাপিয়ে দেওয়া হয়। শুনানিতে আদালত জানিয়েছে, প্রচারের জন‍্যই মামলা দায়ের করেছিলেন এই বলিউড তারকা।

দিল্লি হাইকোর্ট থেকে জানানো হয়, জুহির দায়ের করা মামলায় খুব কম তথ‍্যই রয়েছে যা সঠিক। বাকি সব কিছুই অনুমানের ভিত্তিতে বলেছেন এবং সন্দেহ প্রকাশ করেছেন। সেই সঙ্গে তাকে নির্দেশ দিয়েছে এক সপ্তাহের মধ‍্যে ২০ লক্ষ টাকা জরিমানা দিতে হবে। জানা যায়, পথ দুর্ঘটনায় মৃতদের পরিবারের জন‍্য এই অর্থ ব‍্যবহার হবে।

উল্লেখ্য, অভিনয়ের পাশাপাশি পরিবেশবিদ হিসেবেও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থার সঙ্গে কাজ করেন জুহি। তার অভিযোগ, ৫জি ইন্টারনেট পরিষেবা দেশে চালু হলে তাতে পরিবেশের ভীষণ ক্ষতি হতে পারে। আর সেই কারণেই তিনি আদালতের দ্বারস্থ হয়েছিলেন। ২০১০ সাল থেকেই তিনি মানুষ ও অন্য প্রাণীদের উপরে রেডিয়েশনের প্রভাব নিয়ে কাজ করছেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

অল্পতেই সব শিখে যায় পদ্ম
২১ কোটির ‘অপারেশন জ্যাকপট’ শুরু ২৯ ডিসেম্বর
বিশ্বের সবচেয়ে বেশি আয় করা ১০ তারকা
২০০ কোটির ঘরে ‘ডাঙ্কি’
কাটা পড়লো অ্যানিমেলের ‘আপত্তিকর’ ২৭ মিনিট
‘পুলসিরাত’র জন্য দোয়া চান বুবলী
শীতে গলাব্যথা থেকে মুক্তির ঘরোয়া উপায়
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টিভিতে আবারও শুরু হচ্ছে সিসিমপুর
বিটিভি চট্টগ্রাম কেন্দ্রকে আরো আধুনিক করা হবে