মার্কেন্টাইল ইসলামী লাইফকে শোকজ করলো আইডিআরএ

মার্কেন্টাইল ইসলামী লাইফকে শোকজ করলো আইডিআরএ
বীমা আইন লঙ্ঘন করায় মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের পর্ষদকে শোকজ করেছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)।

সম্প্রতি মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের চেয়ারম্যানের কাছে এ সংক্রান্ত একটি চিঠি পাঠিয়েছে আইডিআরএ।

আইডিআরএ এর পরিচালক মো. শাহ্ আলম স্বাক্ষরিত ওই চিঠিতে বলা হয়, মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তার পদটি ২০২০ সালের ২০ জুলাই হতে শূন্য রয়েছে। বীমা আইন, ২০১০ এর ৮০ (৪) উপধারা অনুযায়ী বীমা কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তার পদ একাধারে তিন মাসের অধিক সময়ের জন্য শূূন্য রাখার বিধান নেই। তবে, কর্তৃপক্ষ অপরিহার্য পরিস্থিতি বিবেচনায় উক্ত সময়সীমা আরো ৩ (তিন) মাস বর্ধিত করার বিধান রয়েছে। কিন্তু দশ মাস অতিবাহিত হলেও বীমা কোম্পানি (মুখ্য নির্বাহী কর্মকর্তা নিয়োগ ও অপসারণ) প্রবিধামালা-২০১২ অনুযায়ী আপনারা এখনও যোগ্যতাসম্পন্ন কোন ব্যক্তি কে মুখ্য নির্বাহী কর্মকর্তা পদে নিয়োগ করা হয়নি। এখানে, কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তা পদটি দশ মাস ধরে শূন্য থাকায় বীমা আইন, ২০১০ এর ৮০ (৪) উপ-ধারা সুস্পষ্ট লঙ্ঘিত হয়েছে।

চিঠিতে আরও বলা হয়, এমতাবস্থায়, বীমা আইন, ২০১০ এর ৮০ (৪) উপ-ধারা সুস্পষ্ট লঙ্ঘিত হওয়ায় উক্ত আইনের ৮০ (৫) উপ-ধারার বিধান মোতাবেক মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড এ কর্তৃপক্ষ কর্তৃক কেন প্রশাসক নিয়োগ দেয়া হবে না এবং বীমা আইন ২০১০ এর ১৩০ ধারা অনুযায়ী কেন শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না তা পত্র প্রাপ্তির ৭ (সাত) কার্যদিবসের মধ্যে ব্যাখা প্রদান করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হল।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
৩৪ ব্যাংক ‘ব্যাংকাস্যুরেন্স’ ব্যবসায় অযোগ্য
কমেছে জীবন বিমার বিনিয়োগ, বেড়েছে সাধারণ বিমার
বিআইএ’র বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত
ফের সোনার বাংলা ইন্স্যুরেন্সের চেয়ারপারসন শেখ কবির
মেটলাইফের বিমা সুবিধা পাবেন ক্যাল বাংলাদেশের কর্মীরা
বেস্ট সিইও'র স্বীকৃতি পেলেন ন্যাশনাল লাইফের কাজিম উদ্দিন
বিমা খাতের বড় সমস্যা কর্পোরেট গভর্নেন্সের অভাব
দুর্বল বিমা কোম্পানিকে মূলধারায় নিয়ে আসার চেষ্টা করতে হবে
যাত্রা শুরু করলো শান্তা লাইফ ইন্স্যুরেন্স