ঢাকায় ৩ ঘণ্টায় ৮৫ মিলিমিটার বৃষ্টি

ঢাকায় ৩ ঘণ্টায় ৮৫ মিলিমিটার বৃষ্টি
ঢাকায় আজ মঙ্গলবার সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত ৩ ঘণ্টায় ৮৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে। আবহাওয়া অফিস বলছে, ধীরে ধীরে দেশের পূর্বাঞ্চল ও উপকূলীয় অঞ্চলে বৃষ্টিপাত বাড়বে। আগামীকালও ঢাকা অঞ্চলে ভারী বৃষ্টি হবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

মঙ্গলবার (১ জুন) আবহাওয়াবিদ মো. আফতাব উদ্দিন গণমাধ্যমে জানান, বৃষ্টিপাত এখন পশ্চিমাঞ্চলের দিকে কমে আসছে। ৩ থেকে ৫ জুন এই অঞ্চলে বৃষ্টি একেবারে কমে যাবে। তখন শুধু উপকূলীয় এলাকা ও পূর্বাঞ্চলে বৃষ্টি থাকবে। বৃষ্টি বেশি হবে সিলেট, কুমিল্লা, চট্টগ্রাম, খুলনা অঞ্চলে।

তিনি আরও বলেন, পুবালি ও পশ্চিমা বায়ুর সংমিশ্রণে স্থানীয়ভাবে একটা বজ্রমেঘের সৃষ্টি হয়েছে। সেটার প্রভাবেই দেশে বৃষ্টি হচ্ছে। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম, ময়মনসিংহ ও সিলেট বিভাগেও ভারী বৃষ্টি হয়েছে ।

দেশে গত ২৪ ঘণ্টায় (আজ সকাল ৬টা পর্যন্ত) সর্বোচ্চ বৃষ্টি হয়েছে চট্টগ্রামে, ১০৩ মিলিমিটার। এ ছাড়া বিভাগটির সীতাকুণ্ডে ৪২, ফেনীতে ৩০ মিলিমিটারসহ প্রায় সব এলাকাতেই কম-বেশি বৃষ্টি হয়েছে।

এদিকে সিলেট বিভাগের মধ্যে সিলেট শহরে বৃষ্টি হয়েছে ৭৫ মিলিমিটার, শ্রীমঙ্গলে ৬ মিলিমিটার। ময়মনসিংহ বিভাগের মধ্যে নেত্রকোনায় ৯৫ ও ময়মনসিংহ অঞ্চলে ৪৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এ ছাড়া রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগেও বৃষ্টি হয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়