সম্ভাবনাময় এসএমই উদ্যোক্তাদের জন্য ব্র্যাক ব্যাংকের ‘প্রথম অ্যাকাউন্ট’

সম্ভাবনাময় এসএমই উদ্যোক্তাদের জন্য ব্র্যাক ব্যাংকের ‘প্রথম অ্যাকাউন্ট’
দেশ জুড়ে অদম্য নতুন উদ্যোক্তাদের ব্যাংকিং চাহিদা মেটাতে একটি নতুন এসএমই প্রোডাক্ট চালু করেছে ব্র্যাক ব্যাংক।

সোমবার (৩১ মে) ব্যাংকটির পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রথম অ্যাকাউন্ট’ মূলত একটি নতুন কারেন্ট অ্যাকাউন্ট সেবা যা গত বছর বাংলাদেশ ব্যাংকের পিএসডি সার্কুলার নং ০৯/২০২০ অনুসারে বিশেষ করে এসএমই উদ্যোক্তাদের জন্য তৈরি করা হয়েছে।

জানা যায়, যে কোনো সিএমএসএমই-উদ্যোক্তা ন্যূনতম ওপেনিং ব্যালেন্স এবং কাগজপত্রের জটিলতা ছাড়াই খুলতে পারবেন ‘প্রথম অ্যাকাউন্ট’। নারী উদ্যোক্তাদের জন্য থাকছে ‘তারা প্রথম অ্যাকাউন্ট’ সুবিধা এবং ‘তারা’ অ্যাকাউন্টের যাবতীয় সুবিধা।

এ বিষয়ে ব্র্যাক ব্যাংকের হেড অব এসএমই, সৈয়দ আবদুল মোমেন বলেন, “এই নতুন কারেন্ট অ্যাকাউন্টের উদ্দেশ্য হলো কুটির, ক্ষুদ্র, ছোট ও মাঝারি শিল্প ব্যবসায়ী, নতুন ব্যবসায়ী এবং অনলাইন ব্যবসায়ী, যারা প্রায়ই ট্রেড লাইসেন্স নিয়ে জটিলতার মধ্যে থাকেন, তাদেরকে ব্যাংকিং সুবিধা প্রদান করা। ‘প্রথম' অ্যাকাউন্ট’ আমাদেরকে ব্যাংকিং সুবিধার বাইরে থাকা মানুষদের আর্থিক অন্তর্ভুক্তিতে সহায়তা করবে।’’

প্রসঙ্গত, ‘প্রথম অ্যাকাউন্ট’ এবং ‘তারা প্রথম অ্যাকাউন্ট’ খোলার জন্য কোনও ট্রেড লাইসেন্সের প্রয়োজন হবে না। এই অ্যাকাউন্টটি মাত্র ৫০০ টাকা ন্যূনতম ব্যালেন্স দিয়ে খোলা যাবে যেখানে অ্যাকাউন্টহোল্ডার দৈনিক হারে ইন্টারেস্ট পাবেন এবং ছয় মাস পর পর তা অ্যাকাউন্টে জমা হবে। এর বাইরেও ‘প্রথম’ অ্যাকাউন্ট হোল্ডাররা বিনামূল্যে ব্র্যাক ব্যাংকের একটি ডেবিট কার্ড পাবেন। এছাড়াও অন্য ব্যাংকের এটিএম থেকে নগদ টাকা উত্তোলনের জন্য ‘প্রথম’ অ্যাকাউন্টহোল্ডারদের এনপিএসবি চার্জ হবে মাত্র পাঁচ টাকা। সাথে থাকছে বিনামূল্যে এসএমএস সতর্কতা ও ইন্টারনেট ব্যাংকিং সুবিধা।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন