মুক্তা পানি ও মীনা বাজারের সমঝোতা চুক্তি স্বাক্ষর

মুক্তা পানি  ও মীনা বাজারের সমঝোতা চুক্তি স্বাক্ষর
সমাজকল্যাণ মন্ত্রণালয়ের শারীরিক প্রতিবন্ধী সুরক্ষা ট্রাস্ট ‘মৈত্রী শিল্প’ ও দেশের অন্যতম রিটেইল চেইন সুপার শপ ‘মীনা বাজার’ এর সাথে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর হয়েছে।

রোববার (৩ে০ মে) মৈত্রী শিল্পের কার্যালয়ে এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান সম্পন্ন হয়। এই চুক্তি অনুযায়ী, মৈত্রী শিল্পের উৎপাদিত বিশুদ্ধ পানির ব্র্যান্ড ‘মুক্তা পানি’, মীনা বাজারের সকল আউটলেটগুলোতে বাজারজাত করা হবে।

বাংলাদেশের একটি সরকারি বিশুদ্ধ পানির কারখানায় অত্যাধুনিক “রিভারস অসমোসিস” (আরও) প্রক্রিয়া ব্যবহার করে মুক্তা পানি প্রক্রিয়াজাত করা হয়। এই পানির ব্র্যান্ডটির উৎপাদন প্রক্রিয়ার সাথে নিয়োজিত সকলেই শারীরিক প্রতিবন্ধী। কিন্তু তবুও তারা তাদের শারীরিক অক্ষমতাকে উপেক্ষা করে উদ্যমী মনোভাবের সাথে এই কারখানায় কাজ করে চলেছেন। এই বিশুদ্ধ পানি থেকে প্রাপ্ত লভ্যাংশের সম্পূর্ণটাই প্রতিবন্ধীদের কল্যাণে ব্যয় করা হবে। মৈত্রী শিল্প ও মীনা বাজার-এর এই সমঝোতা চুক্তির উদ্দেশ্য হল মাননীয় প্রধানমন্ত্রীর আহ্ববানের প্রতি সম্মান জানিয়ে, মুক্তা পানি বাজারজাত করা এবং এর মাধ্যমে শারীরিক প্রতিবন্ধীদের আর্থিকভাবে স্বাবলম্বী করে সমাজের মূল শ্রোতে অন্তর্ভুক্ত হতে সহায়তা করা।

মৈত্রী শিল্প-এর নির্বাহী পরিচালক মো: সেলিম খান বলেন, “মৈত্রী শিল্পের ‘মুক্তা পানি’ প্রকল্পটি শুধুমাত্র একটি ব্যবসায় প্রতিষ্ঠান নয়, এর সাথে জড়িয়ে আছে অনেক জীবন সংগ্রামী মানুষের স্বাবলম্বী হবার স্বপ্ন। মীনা বাজারের সাথে আমাদের এই সংযোগ নিঃসন্দেহে সেই জীবন সংগ্রামী প্রতিবন্ধী মানুষদেরকে স্বাবলম্বী হওয়ার পথে আরও এক ধাপ এগিয়ে নিয়ে যাবে।” তিনি আরও বলেন, “প্রধানমন্ত্রী বলেছেন, প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়, সম্পদ। মুক্তা পানির গুণগত মানসম্পন্ন উৎপাদন এবং বাজারজারকরণ এই স্লোগানের ধারাবাহিকতার একটি উজ্জ্বল দৃষ্টান্ত। মীনা বাজারের সাথে সমঝোতা চুক্তি স্বাক্ষর মুক্তা পানির পথচলাকে আরও সুদৃঢ় করবে বলে আমরা আশাবাদী।”

মীনা বাজারের সিইও শাহীন খান বলেন, “মুক্তা পানির মতো এমন একটি মহৎ উদ্যোগের অংশ হতে পেরে আমরা সত্যিই গর্বিত। মুক্তা পানির সাথে কর্মরত সকল শারীরিক প্রতিবন্ধীরা আমদের জীবনে সংগ্রামী চেতনার উদয়ে অনুপ্রাণিত করে। এই জীবন সংগ্রামী মানুষদের উৎসাহিত করতে এবং পাশে দাঁড়াতে আমাদের মত আরও অনেকেই এগিয়ে আসবেন এবং তাদের স্বাবলম্বী করে তোলার জন্য হাত বাড়িয়ে দিবেন বলে আমরা আশাবাদী।”

চুক্তি স্বাক্ষরের সময় উপস্থিত ছিলেন মৈত্রী শিল্প-এর প্রশাসনিক কর্মকর্তা ইউনুস আহমেদ, কারখানা ব্যবস্থাপক মো: মহসিন আলী, বাণিজ্যিক কর্মকর্তা মো: সাইফুল ইসলাম, মীনা বাজার-এর হেড অব অপারেশনস শামীম আহমেদ জায়গীরদার, হেড অব সাপ্লাই চেইন আবু রায়হান ভুঁইয়া আলবেরুনী, ব্র্যান্ড ও কমিউনিকেশন-এর ব্যবস্থাপক তাসনিম হোসেইন, ব্র্যান্ড ও কমিউনিকেশন-এর সহকারী ব্যবস্থাপক মর্তুজা আহমেদ, ব্র্যান্ড ও কমিউনিকেশন-এর সহকারী ব্যবস্থাপক শাকায়েদ উল্লাহ, ব্র্যান্ড ও কমিউনিকেশন-এর এক্সিকিউটিভ সিয়াম সাত্তার এবং মীনা বাজার ও মুক্তা পানির অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন