তিন দিন বৃষ্টির সম্ভাবনা নেই, বাড়বে তাপমাত্রা

তিন দিন বৃষ্টির সম্ভাবনা নেই, বাড়বে তাপমাত্রা
আগামী তিন দিন দেশে বৃষ্টির সম্ভাবনা কম বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। ফলে সারাদেশে সকাল ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। তবে, তিন দিন পর থেকে বৃষ্টি বা বজ্রবৃষ্টির সম্ভাবনা রয়েছে।

শনিবার (২৯ মে) আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ কামরুল হাসান এসব তথ্য নিশ্চিত করেন।

আবহাওয়াবিদ কামরুল হাসান বলেন, আজ দেশের বিভিন্ন জায়গায় কমবেশি বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে আগামী তিন দিন বৃষ্টির পরিমাণ কম থাকবে। সারাদিনের ও রাতের তাপমাত্রা কিছুটা বৃদ্ধি পাবে। তবে তিন দিন পর থেকে বৃষ্টি/বজ্রবৃষ্টির প্রবণতাও বাড়তে পারে।

পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, বিহার ও উত্তর প্রদেশের পূর্বাঞ্চলীয় এলাকায় অবস্থানরত সুষ্পষ্ট লঘুচাপটি আরও উত্তর দিকে অগ্রসর ও দুর্বল হয়ে গুরুত্বহীন হয়ে পড়েছে। লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।

পূর্বাভাসে বলা হয়েছে, আজ রাজশাহী, রংপুর ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এদিকে গতকাল দেশের প্রায় অর্ধেক অঞ্চলে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হয়েছে। তবে সবচেয়ে বেশি বৃষ্টি রেকর্ড করা হয়েছে বগুড়ায় ৩৬ মিলিমিটার। আর ঢাকায় বৃষ্টি হয়েছে ১ মিলিমিটার।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু