মালয়েশিয়ায় অবৈধদের গ্রেফতারে লকডাউনেও অভিযান

মালয়েশিয়ায় অবৈধদের গ্রেফতারে লকডাউনেও অভিযান
মালয়েশিয়ায় মহামারি সংক্রমণ রোধে ১ জুন থেকে শুরু হচ্ছে দুই সপ্তাহের কড়া লকডাউন। চলবে ১৪ জুন পর্যন্ত। আর এ লকডাউনের মধ্যেই দেশটিতে বসবাসরত অবৈধ বিদেশি অভিবাসীদের গ্রেফতারে সরকার কঠোর পদক্ষেপ নিয়েছে।

শনিবার (২৯ মে) এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এ কথা জানান মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী হামজা জয়নুদিন। তিনি বলেন, জেআইএম জাতীয় নিবন্ধকরণ বিভাগ (এনআরডি) এবং পুলিশ বিভাগকে সঙ্গে নিয়ে অভিযান পরিচালনা করবে। এ অভিযানে গ্রেফতারদের জন্য অতিরিক্ত আটককেন্দ্র বরাদ্দ রাখতে জেল বিভাগ প্রস্তুত রয়েছে।

মন্ত্রী বলেন, গতবার আমাদের কারাগারগুলো সক্ষমতা ছাড়িয়েছিল। তবে এবার সংশ্লিষ্ট বিভাগ প্রস্তুত। দেশটির স্যাটেলাইট কারাগার এবং আটককেন্দ্র প্রস্তুত রয়েছে বলেও জানান তিনি।

মালয়েশিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় প্রাণহানি ঘটেছে ৯৮ জনের। এ পর্যন্ত দেশটিতে মারা গেছেন ২ হাজার ৬৫০ জন। একদিনে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ২০ জন । এ নিয়ে করোনায় মোট আক্রান্ত হয়েছেন, ৫ লাখ ৫৮ হাজার ৫৩৪ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন, ৪ লাখ ৭৯ হাজার ৬৬৬ জন।

১ জুন থেকে শুরু হওয়া দুই সপ্তাহের কড়া লকডাউনে ৭০ হাজার আইন প্রয়োগকারী কর্মকর্তা মোতায়েন থাকবেন। দেশজুড়ে আটশরও বেশি সড়ক অবরোধ স্থাপন করা হচ্ছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২১ বাংলাদেশি নাগরিককে সম্মাননা দিল ব্রুনাই হাইক‌মিশন
মালয়েশিয়ায় ২৫২ বাংলাদেশিসহ ৫৬৭ জন আটক
বাংলাদেশিদের ভিসা আবেদনে সময় বাড়ালো কানাডা
৩ হাজার ৩৭৫ প্রবাসীকে ফেরত পাঠিয়েছে কুয়েত
লটারিতে ৩ কোটি টাকা জিতলেন বাংলাদেশি প্রবাসী
ত্রিশ কোটি টাকা ক্ষতিপূরণ পাচ্ছেন নিহত দুই প্রবাসীর পরিবার
লটারিতে ৩ কোটি টাকা জিতলেন বাংলাদেশী গাড়িচালক
চীনে মহান বিজয় দিবস উদযাপন
বাংলাদেশিদের জন্য শ্রমবাজার খুলে দিলো মালদ্বীপ
মালয়েশিয়ায় একদিনে ৩ হাজার পাসপোর্ট বিতরণ