ভারত ও পাকিস্তান থেকে কানাডায় ভ্রমণ নিষেধাজ্ঞা আরও ৩০ দিন

ভারত ও পাকিস্তান থেকে কানাডায় ভ্রমণ নিষেধাজ্ঞা আরও ৩০ দিন
ভারত ও পাকিস্তান থেকে কানাডায় সরাসরি যাত্রী এবং ব্যবসায়িক বিমানের ভ্রমণ নিষেধাজ্ঞা আরও ৩০ দিন বাড়ানো হয়েছে। নতুন সিদ্ধান্ত অনুযায়ী, ৩০ জুন এই নিষেধাজ্ঞা শেষ হবে।

বাইরের দেশ থেকে যেন করোনার ধরন আসতে না পারে সেজন্য কানাডা সরকার ভারত ও পাকিস্তানের যাত্রীদের সব ধরনের ফ্লাইট প্রবেশে গত ২২ এপ্রিল থেকে প্রথম ৩০ দিনের জন্য ভ্রমণ নিষেধাজ্ঞা কার্যকর হয়েছিল। ২২ মে ওই নিষেধাজ্ঞা শেষ হতে না হতেই নতুন করে আরও এক মাসের জন্য ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তবে ভ্যাকসিন এবং প্রতিরক্ষামূলক সরঞ্জাম বহনকারী কার্গো বিমানের কানাডায় প্রবেশের অনুমতি অব্যাহত থাকবে।

যদিও যাত্রীরা এখনও কানাডায় প্রবেশ করতে পারছেন, সেক্ষেত্রে অন্য দেশ হয়ে আসতে হবে। এক্ষেত্রে বিমানে ওঠার আগে কোভিড-১৯ পরীক্ষা করতে হবে, যার ফলাফল অবশ্যই নেগেটিভ হতে হবে।

এদিকে ‘সরকারি মহামারি ব্রিফিংয়ে’ কানাডার পরিবহন মন্ত্রী ওমর আলঘব্রা বলেছেন, এই বিধিনিষেধটি কার্যকর হওয়ার পর কানাডায় আন্তর্জাতিক ফ্লাইট থেকে কোভিড-১৯ পজিটিভ কেস আসার পরিমাণ উল্লেখযোগ্যভাবে কমেছে।

করোনা রোধে সরকারের ঘোষণায় এয়ার কানাডা গত সপ্তাহে ভারতে ফ্লাইট নিষেধাজ্ঞা বাড়িয়েছে। অন্যদিকে যুক্তরাষ্ট্র ও কানাডার সীমান্ত গতবছর থেকে বন্ধ রয়েছে। ২০২০ সালের মার্চ মাস থেকে এটি বন্ধ রয়েছে।

সর্বশেষ তথ্য অনুযায়ী, কানাডায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৩ লাখ ৬১ হাজার ৫৬৪ জন, মৃত্যুবরণ করেছেন ২৫ হাজার ২৬৫ জন এবং সুস্থ হয়েছেন ১২ লাখ ৮৪ হাজার ৪৮১ জন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২১ বাংলাদেশি নাগরিককে সম্মাননা দিল ব্রুনাই হাইক‌মিশন
মালয়েশিয়ায় ২৫২ বাংলাদেশিসহ ৫৬৭ জন আটক
বাংলাদেশিদের ভিসা আবেদনে সময় বাড়ালো কানাডা
৩ হাজার ৩৭৫ প্রবাসীকে ফেরত পাঠিয়েছে কুয়েত
লটারিতে ৩ কোটি টাকা জিতলেন বাংলাদেশি প্রবাসী
ত্রিশ কোটি টাকা ক্ষতিপূরণ পাচ্ছেন নিহত দুই প্রবাসীর পরিবার
লটারিতে ৩ কোটি টাকা জিতলেন বাংলাদেশী গাড়িচালক
চীনে মহান বিজয় দিবস উদযাপন
বাংলাদেশিদের জন্য শ্রমবাজার খুলে দিলো মালদ্বীপ
মালয়েশিয়ায় একদিনে ৩ হাজার পাসপোর্ট বিতরণ