সৌদির চেয়ে বেশি গরম ঢাকায়

সৌদির চেয়ে বেশি গরম ঢাকায়
তীব্র গরমে অতিষ্ঠ হয়ে উঠেছে নগরবাসীর জীবন। এখন একমাত্র ভরসা বঙ্গোপসাগরে থাকা ঘূর্ণিঝড় ইয়াস।

এই গরম থেকে সোমবারই স্বস্তি মিলতে পারে জানিয়ে আবহাওয়া অধিদফতর বলছে, নিম্নচাপ থেকে ঘূর্ণিঝড়ে পরিণত হওয়া ইয়াসের প্রভাবে দাবদাহের প্রভাব কমতে শুরু করবে। বৃষ্টির আভাস রয়েছে।

রোববার দুপুর ১২টার দিকে তাপমাত্রা ৩৭ ডিগ্রি সেলসিয়াস থাকলেও আজ তা কমে ৩৬ ডিগ্রি সেলসিয়াস হয়েছে। তা আরও কমতে থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

গুগলের পূর্বাভাসে দেখা যায়, বিকেলের দিকে ঢাকায় তাপমাত্রা ৩৬ ডিগ্রি হলেও অনুভূত হচ্ছে ৪৪ ডিগ্রি সেলসিয়াস। অপরদিকে সংযুক্ত আরব আমিরাতের রাজধানী দুবাইতে স্থানীয় সময় বিকাল ৪টার দিকে ৩৬ ডিগ্রি হলেও অনুভূত হচ্ছে ৪৪ ডিগ্রি সেলসিয়াস। দুই দেশের তাপমাত্রা একই দেখাচ্ছে।

এছাড়াও সৌদি আরবের রাজধানী জেদ্দায় স্থানীয় সময় দুপুর ৩টা দিকে তাপমাত্রা ৩৬ ডিগ্রি সেলসিয়াস। আর অনুভূত হচ্ছে ৩৯ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ আরিফ হোসেন বলেন, আজ বিকাল থেকেই তাপমাত্রা কমে যাবে। আগামী তিন দিন এটি কমে স্বাভাবিক হতে পারে। গতকাল থেকে আজকের তাপমাত্রা কম আছে।

আবহাওয়া অধিদফতরের জানিয়েছে, রোববার খুলনায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৯.৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। এ সময় ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭ ডিগ্রি সেলসিয়াস। দেশে সর্বনিম্ন ২৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল কক্সবাজারে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়