ব্যালেন্স ফুরোলেও কথা বন্ধ হ‌বে না

ব্যালেন্স ফুরোলেও কথা বন্ধ হ‌বে না
মোবাইলে ব্যালেন্স ফুরিয়ে গেলে যেন গ্রাহকের কথা বলা বা ইন্টারনেট ব্রাউজিং বন্ধ না হয়, সেজন্য বিকাশ চালু করলো স্বয়ংক্রিয় বা অটো রিচার্জ সুবিধা।

শ‌নিবার (২২ মে ) এক বিজ্ঞ‌প্তি‌তে বিকাশের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে। অটো রিচার্জের ফলে এখন থেকে মোবাইল রিচার্জ করা আরও সহজ ও নিরবচ্ছিন্ন হলো গ্রাহকদের জন্য।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কোভিডকালে অফিসের কাজ থেকে শুরু করে অনলাইনে স্কুল, সামাজিক যোগাযোগ, বিনোদন, বাজার-সদাই, ইউটিলিটি বিল পরিশোধ ও টেলিমেডিসিনের মাধ্যমে ডাক্তারের পরামর্শ - এরকম ছোট বড় অসংখ্য কাজে মোবাইল এবং মোবাইল ডাটা অপরিহার্য হয়ে পড়েছে। আর মোবাইলের নিরবচ্ছিন্ন ব্যবহার নিশ্চিত করতে জরুরি হয়ে পড়েছে ঘরে বসে মোবাইল রিচার্জের সুবিধা।

গ্রাহকরা বিকাশ ব্যবহার করে যেকোনো সময় দেশের যেকোনো স্থান থেকে অনায়াসে মোবাইল রিচার্জের জরুরি কাজটি সারছেন। এ সেবা আরও সহজ করতেই এল বিকাশ অটো রিচার্জ। যে গ্রাহকরা বাংলালিংক, রবি অথবা এয়ারটেল প্রিপেইড নম্বর দিয়ে বিকাশ অ্যাকাউন্ট চালু করেছেন, তারাই এ মুহূর্তে সেবাটি পেতে পারেন।

এই সুবিধা পেতে হলে গ্রাহককে অটো রিচার্জ অপশনটি চালু করতে হবে। বিকাশ অ্যাপ থেকে অটো-রিচার্জ চালু করতে হলে হোমস্ক্রিনের মোবাইল রিচার্জ আইকন থেকে মোবাইল নম্বর সিলেক্ট করে ‘অটো রিচার্জ সেটিংস’ এ ট্যাপ করতে হবে। পরবর্তী ধাপে অটো রিচার্জের অ্যামাউন্ট ঠিক করে দিয়ে বিকাশ পিন দিলেই অটো রিচার্জ চালু হয়ে যাবে।

এছাড়া ইউএসএসডি কোড *২৪৭# ডায়াল করে মোবাইল রিচার্জ সিলেক্ট করার পর বাংলালিংক, রবি অথবা এয়ারটেল সিলেক্ট করতে হবে। পরবর্তী ধাপে অটো রিচার্জ অপশন সিলেক্ট করে ‘অ্যাক্টিভেট অটো রিচার্জ’ অপশন সিলেক্ট করতে হবে। এরপর অটো রিচার্জের অ্যামাউন্ট ঠিক করে দিতে হবে। সবশেষে বিকাশ একাউন্টের পিন নম্বর দিলেই সেবাটি চালু হয়ে যাবে।

অটো রিচার্জ চালু হয়ে গেলে মোবাইলের ব্যালেন্স ১০ টাকা অথবা তার কম হলেই গ্রাহকের মোবাইল নম্বরে নির্ধারিত রিচার্জ অ্যামাউন্ট স্বয়ংক্রিয়ভাবে পৌঁছে যাবে। যেকোনো সময় গ্রাহক তার প্রয়োজন অনুযায়ী অ্যামাউন্ট পরিবর্তন করতে পারবেন।

গ্রাহক শুধুমাত্র নিজের নম্বরেই ২০ টাকা থেকে ১০০০ টাকা পর্যন্ত অটো রিচার্জ করতে পারবেন। গ্রাহকের মোবাইলের ব্যালেন্স ১০ টাকা কিংবা তার কম হওয়া মাত্র অটো রিচার্জ সুবিধা চালু হয়ে যাবে। এক্ষেত্রে বিকাশ অ্যাকাউন্টে পর্যাপ্ত ব্যালেন্স থাকতে হবে। গ্রাহক দিনে সর্বোচ্চ ৩ বার অটো রিচার্জ সুবিধা নিতে পারবেন। যদি নির্ধারিত অটো রিচার্জ পরিমাণের সঙ্গে সংশ্লিষ্ট কোনো রিচার্জ প্যাকেজ থাকে, তবে সেটিও মোবাইল অপারেটর দ্বারা সক্রিয় হতে পারে।

বিকাশের মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে মোবাইল ব্যালেন্স রিচার্জ করার বিস্তারিত জানতে চাইলে ভিজিট করতে হবে https://www.bkash.com/auto-recharge ওয়েবসাইটে।

২৪ ঘন্টাই দেশের যেকোনো স্থান থেকে যেকোনো অপারেটরের নম্বরে রিচার্জের সুযোগ থাকায় বিকাশ মোবাইল রিচার্জ সেবাটি গ্রাহকদের মধ্যে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে। এই মুহূর্তে দেশের মোট মোবাইল রিচার্জের প্রায় ২৫ ভাগই হয়ে থাকে বিকাশের মাধ্যমে।

সারাদেশের ২ লাখ ৪০ হাজার এজেন্ট পয়েন্ট থেকে ক্যাশ ইন করার পাশাপাশি ২৯টি ব্যাংক এবং ভিসা ও মাস্টারকার্ড থেকে বিকাশ অ্যাকাউন্টে অ্যাড মানি করে কোথাও না গিয়ে ঘরে বসে সহজেই নিরবচ্ছিন্ন মোবাইল রিচার্জ সেবা ভোগ করতে পারছেন গ্রাহকরা।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন