‘বাংলাদেশের মানুষের সহযোগিতায় কৃতজ্ঞ ফিলিস্তিন’

‘বাংলাদেশের মানুষের সহযোগিতায় কৃতজ্ঞ ফিলিস্তিন’
ঢাকায় নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদান বলেছেন, বাংলাদেশের মানুষ ও সরকারের স্বতঃস্ফূর্ত সহযোগিতায় ফিলিস্তিনের জনগণ কৃতজ্ঞ।

বৃহস্পতিবার ( ২০ মে) দুপুরে বাংলাদেশে অবস্থিত ফিলিস্তিন দূতাবাসে বাংলাদেশ মিডিয়া প্রফেশনাল'স কমিউনিটির সাথে বাংলাদেশে ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদানের সাথে একটি মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। বাংলাদেশ মিডিয়া প্রফেশনাল'স কমিউনিটির সমন্বয়ক ও গণমাধ্যম কর্মী কৃষিবিদ সালেহ মোহাম্মদ রশীদ অলক এর নেতৃত্বে ৩০ জন সাংবাদিকের একটি প্রতিনিধি দল এই মতবিনিময় ও বৈঠকে অংশগ্রহণ করেন।

রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদান সাংবাদিকদের সামনে ফিলিস্তিনের বর্তমান অবস্থা তুলে ধরেন। রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদান বলেন, বাংলাদেশের মানুষ ও সরকারের স্বতঃস্ফূর্তভাবে সমর্থন ও পাশে থাকায় আমরা কৃতজ্ঞ। তিনি আশা প্রকাশ করেন আগামীতেও এরূপ সহযোগিতা ও সমর্থন অব্যাহত থাকবে।

রাষ্ট্রদূত 'ইউসুফ এস ওয়াই রামাদান' জানান, তাদের কাছে এ মুহূর্তে পর্যাপ্ত ওষুধ আছে তবে ফিলিস্তিনের হাসপাতালের জন্য মেডিকেল ইকুইপমেন্ট প্রয়োজন। নগদ সহায়তা যা পাওয়া যাচ্ছে তা দিয়ে মেডিক্যাল ইকুইপমেন্ট কেনা হবে, বাকি টাকা দিয়ে ৪০ হাজার গৃহহীনকে গৃহ নির্মাণে সহায়তা করা হবে। এক প্রশ্নের জবাবে তিনি জানান, ইসরাইলি বাধা পেরিয়ে এই সহায়তা ফিলিস্তিনে পৌছাতে তিন চার মাস সময় লাগবে।

কেমন সহায়তা পেয়েছেন, জানতে চাইলে রাষ্ট্রদূত বলেন এখনো আমরা তা হিসাব করিনি। তবে বাংলাদেশের মানুষের স্বতঃস্ফূর্ত সহযোগিতায় আমরা কৃতজ্ঞ।

ফিলিস্তিনে পশ্চিম তীর ও গাজা এলাকায় ভিন্ন সরকার থাকার বিষয়ে তিনি বলেন, ফিলিস্তিনের মানুষ ঐক্যবদ্ধ আছে। আমরা একসাথে ন্যায় ও সত্যের পক্ষে আছি। বাংলাদেশের মানুষের এই অর্থ সহায়তা পশ্চিম তীর ও গাজা দুজায়গাতেই ক্ষতিগ্রস্ত মানুষকে সহযোগিতার জন্য ব্যবহার করা হবে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু