‘রাজস্ব আদায়ে ব্যবসায়ীদের হয়রানি করা যাবে না’

‘রাজস্ব আদায়ে ব্যবসায়ীদের হয়রানি করা যাবে না’
রাজস্ব আদায়ে ব্যবসায়ীদের কোনো প্রকার হয়রানি করা যাবে না বলে মন্তব্য করেছেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বাংলাদেশ চেম্বারস অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) নবনির্বাচিত সভাপতি জসিম উদ্দিন।

বুধবার (১৯ মে) রাতে এফবিসিসিআইয়ের সভাপতি হিসেবে দায়িত্ব নিয়ে গুলশানে বেঙ্গল কর্মাশিয়াল ব্যাংক লিমিটেডের প্রধান কার্যালয়ে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, ‌‘করোনা মহামারির মধ্যে দেশের ব্যবসায়ীসমাজ কঠিন চ্যালেঞ্জ মোকাবিলা করছেন। ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের ব্যবসা পরিচালনা করতে অনেক কষ্ট হচ্ছে। এই প্রেক্ষাপটে আসছে বাজেটে কর নিয়ে এমন কোনো পদক্ষেপ নেয়া যাবে না, যা ব্যবসায়ীদের কাছে হয়রানিমূলক মনে হয়।’

এসময় উপস্থিত ছিলেন সংগঠনটির সিনিয়র সহ-সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু, সহ-সভাপতি এম এ মোমেন, হাবিব উল্লাহ ডন, আমিন হেলালী ও আমিনুল হক শামিম, সংগঠনটির সাবেক প্রথম সহ-সভাপতি মোহাম্মদ আলী, সাবেক সহ-সভাপতি হেলাল উদ্দিনসহ নবনির্বাচিত পরিচালকরা।

এর আগে রাতে অনলাইনে আয়োজিত এফবিসিসিআইয়ের নতুন পরিচালনা পর্ষদের দায়িত্ব গ্রহণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারিখাত বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। বিশেষ অতিথির বক্তব্য দেন সংগঠনটির সাবেক সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন, মীর নাসির হোসেন ও আব্দুল মাতলুব আহমাদ।

বিদায়ী সভাপতি শেখ ফজলে ফাহিমের সঞ্চালনায় অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন সংগঠনটির বিদায়ী সিনিয়র সহ-সভাপতি মুনতাকিম আশরাফ।

এসময় প্রধানমন্ত্রীর বেসরকারিখাত বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান বলেন, ‘এফবিসিসিআই সংস্কার করা দরকার। সাবেক সভাপতি আনিসুল হকের সময়ে সংস্কারের উদ্যোগ নেয়া হলেও এখন পর্যন্ত তা বাস্তবায়ন হয়নি। আশা করছি নতুন সভাপতির নেতৃত্বে সেই প্রত্যাশিত সংস্কার হবে।’

পরে এফবিসিসিআই সভাপতি জসিম উদ্দিন বলেন, ‘এফবিসিসিআইকে কার্যকর করার জন্য সংস্কারের উদ্যোগ নেব। উন্নত দেশ গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার লক্ষ্য পূরণ ও সারাদেশের ব্যবসায়ীদের প্রত্যাশা পূরণে কাজ করবো।’

আর্কাইভ থেকে

আরও পড়ুন

নতুন সুদহার নির্ধারণ করল বাংলাদেশ ব্যাংক
ব্যাগেজ রুলের অপব্যবহারে ধ্বংস হচ্ছে জুয়েলারি শিল্প
বছর ঘুরলেও প্রবাসী আয়ে গতি ফিরেনি
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার
গ্রাহক সংখ্যায় দেশসেরা প্রতিষ্ঠান নগদ
বছরজুড়ে আলোচনায় খেলাপি ঋণ, সুদহার ও বিনিময়হার
প্রথম দিনেই ২ লাখের বেশি পণ্যের অর্ডার পেলো ইভ্যালি
তিন মাসের মধ্যে সব দেনা পরিশোধ শুরু করবো
পোশাকশিল্পকে রাজনৈতিক হাতিয়ার না বানানোর অনুরোধ
এক মাসের ব্যবধানে আলুর দাম বেড়েছে ৪৪ শতাংশ