টিআইবির পুরস্কার: প্রতিবেদন জমার শেষ তারিখ ২৬ মে

টিআইবির পুরস্কার: প্রতিবেদন জমার শেষ তারিখ ২৬ মে
দুর্নীতিবিষয়ক অনুসন্ধানী সাংবাদিকতা পুরস্কার দেওয়ার জন্য সংবাদপত্র, অনলাইন ও টেলিভিশন চ্যানেলে কর্মরত সাংবাদিকদের কাছ থেকে প্রতিবেদন আহ্বান করেছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)।

গত ৩ এপ্রিল টিআইবি'র আহ্বান করা অনুসন্ধানী প্রতিবেদন জমা দেওয়ার শেষ তারিখ আগামী ২৬ মে। সোমবার (১৭ মে) এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি আবারও স্মরণ করিয়ে দিয়েছে সংস্থাটি। ২০২০ সালের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত প্রকাশিত প্রতিবেদন পুরস্কারের জন্য বিবেচিত হবে।

টিআইবি বলছে, দুর্নীতিবিষয়ক অনুসন্ধানী সাংবাদিকতা পুরস্কার দেওয়ার লক্ষ্যে টিআইবি বাংলাদেশি মালিকানাধীন সংবাদপত্র, অনলাইন ও টেলিভিশন চ্যানেলে কর্মরত সাংবাদিকদের কাছ থেকে দুটি শ্রেণিতে প্রতিবেদন জমা দেওয়া যাবে। প্রথম শ্রেণিতে সব ধরনের দুর্নীতিবিষয়ক অনুসন্ধানী প্রতিবেদন এবং দ্বিতীয় শ্রেণিতে শুধুমাত্র ‘জলবায়ু পরিবর্তন প্রকল্পে দুর্নীতিবিষয়ক’ প্রতিবেদন প্রকাশ বা প্রচারের জন্য পুরস্কার দেওয়া হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, পুরস্কারের জন্য অনুসন্ধানী প্রতিবেদন শুধুমাত্র ই-মেইল গ্রহণ করা হবে। ই-মেইল পাঠাতে হবে এই ঠিকানায় advocacy@ti-bangladesh.org। খামের ওপরে বা ই-মেইলের বিষয় হিসেবে ‘অনুসন্ধানী সাংবাদিকতা পুরস্কার ২০২১’ উল্লেখ করতে হবে।

সংবাদপত্রের ক্ষেত্রে প্রতিবেদনের মূল বা স্ক্যান কপি পাঠাতে হবে। অনলাইন প্রতিবেদন জমা দেওয়ার ক্ষেত্রে মূল প্রতিবেদনের লিংকসহ প্রিন্ট করে বা ডকুমেন্ট ফাইল আকারে জমা দিতে হবে। সিরিজ প্রতিবেদন ছাড়া একজন অংশগ্রহণকারী একাধিক প্রতিবেদন জমা দিতে পারবেন না। টেলিভিশন বিভাগে অফিসিয়াল চ্যানেলের ইউটিউব লিংক বা গুগল ড্রাইভে আপলোড করা লিংক পূর্ণাঙ্গ ট্রান্সস্ক্রিপ্টসহ পাঠাতে হবে।

প্রতিবেদন পাঠানোর জন্য প্রয়োজনীয় নথি, যেমন: প্রতিযোগী যে প্রতিষ্ঠানে থেকে প্রতিবেদন তৈরি করেছেন সেই প্রতিষ্ঠান প্রধানের প্রত্যয়নপত্র বা এর স্ক্যান কপি, প্রতিবেদকের পাসপোর্ট সাইজের ছবি, বাংলা ও ইংরেজিতে নাম, যোগাযোগের ঠিকানা এবং টেলিফোন নম্বর ডকুমেন্ট ফাইল আকারে আবেদনপত্রের সঙ্গে বাধ্যতামূলক থাকতে হবে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু