মিস ইউনিভার্স মেক্সিকোর আন্দ্রেয়া মেজা

মিস ইউনিভার্স মেক্সিকোর আন্দ্রেয়া মেজা
হলিউডের সেমিনোল হার্ড রক হোটেলে অনুষ্ঠিত হলো ৬৯তম মিস ইউনিভার্স প্রতিযোগিতা । এবারের আসরে প্রথম স্থান দখল করলেন মেক্সিকান সুন্দরী আন্দ্রেয়া মেজা। তার মাথায় মুকুট পরিয়ে দেন গতবারের বিজয়ী দক্ষিণ আফ্রিকার জোজোবিনি তুনজি। প্রায় ৩ ঘণ্টা টেলিভিশনে সম্প্রচার করা হয় এই অনুষ্ঠান।

আন্দ্রেয়া মেজাকে নিয়ে তৃতীয়বারের মতো মিস ইউনিভার্সের খেতাব পেল মেক্সিকো। এর আগে ১৯৯১ সালে লুপিটা জোনস এবং ২০১০ সালে জিমেনা নাভাররেতে বিজয়ী হয়েছিলেন। এবারের প্রতিযোগিতায় দ্বিতীয় হয়েছেন মিস ব্রাজিল জুলিয়া গামা এবং তৃতীয় স্থানে রয়েছেন মিস পেরু জ্যানিক মাসেতা দেল কাসিলো।

বিজয়ীর নাম ঘোষণার পর অ্যান্দ্রেকে শুভেচ্ছা জানাতে শুরু করেছেন বিশ্বের তারকা। মিস ইউনিভার্স ২০১৫ পিয়া আলোনজো ওয়ার্টসবাচ টুইটারে লিখেছেন, ‌‘শুভেচ্ছা অ্যান্দ্রে মেজা! আমাদের নতুন মিস ইউনিভার্স, তোমার নতুন জার্নিটা দেখার জন্য অপেক্ষা ধরে রাখতে পারছি না। শুভেচ্ছা মেক্সিকো।’

এবারের আসরে সেরা পাঁচে রয়েছেন ভারতীয় সুন্দরী অ্যাডলিন কোয়াদ্রোস ক্যাস্তেলিনো। তার জন্ম ও বেড়ে ওঠা কুয়েতে। কিন্তু কয়েক বছর আগেই তিনি ভারতে চলে যান ক্যারিয়ারর জন্য। তারপরই সুন্দরী প্রতিযোগিতায় নাম লেখান।

মিস ইউনিভার্স প্রতিযোগিতার চুড়ান্ত পর্বে লড়াই শেষ হল ঠিকই তবে দর্শকদের পাশাপাশি বিচারকদেরও অন্যতম পছন্দের ছিলেন ক্যাস্তেলিনো। নিজের বক্তব্যে নারীর অধিকারের কথা বলেন তিনি। আবার প্রতিবাদের পাশাপাশি দায়িত্ববোধের কথাও স্মরণ করিয়ে দেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

অল্পতেই সব শিখে যায় পদ্ম
২১ কোটির ‘অপারেশন জ্যাকপট’ শুরু ২৯ ডিসেম্বর
বিশ্বের সবচেয়ে বেশি আয় করা ১০ তারকা
২০০ কোটির ঘরে ‘ডাঙ্কি’
কাটা পড়লো অ্যানিমেলের ‘আপত্তিকর’ ২৭ মিনিট
‘পুলসিরাত’র জন্য দোয়া চান বুবলী
শীতে গলাব্যথা থেকে মুক্তির ঘরোয়া উপায়
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টিভিতে আবারও শুরু হচ্ছে সিসিমপুর
বিটিভি চট্টগ্রাম কেন্দ্রকে আরো আধুনিক করা হবে