ভারত ফেরত ২৭ জনের মধ্যে ৩ জনের করোনা শনাক্ত

ভারত ফেরত ২৭ জনের মধ্যে ৩ জনের করোনা শনাক্ত
ঝিনাইদহের মহেশপুর সীমান্তে অবৈধ পথে ভারত থেকে এসে বিজিবির হাতে আটক হওয়া ২৭ জনের মধ্যে তিন জনের নমুনায় করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। ভাইরাসটি ভারতীয় ধরন কি না তা শনাক্ত হয়নি।

ঝিনাইদহ সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. হারুনুর রশিদ জানান, বৃহস্পতিবার রাতেই ভারত থেকে আসা তিন জন পুরুষের করোনা পজিটিভ নিশ্চিত হওয়া গেছে। কিন্তু রোগীদের পালানোর ভয়ে তাদের সকালে হাসপাতালের করোনা ইউনিটে আনা হয়েছে। এদের মধ্যে একজনের বয়স ৫০ বছর ও বাকি দুই জনের বয়স ৩০ থেকে ৩৫ বছরের মধ্যে।

ঝিনাইদহ সিভিল সার্জন ডা. সেলিনা বেগম এ তথ্য নিশ্চিত করে বলেন, কুষ্টিয়া মেডিকেল কলেজ ল্যাব থেকে বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। তবে শনাক্ত ভাইরাসটি ভারতীয় ভ্যারিয়েন্ট (ধরন) কি না তা জানা যায়নি। ভাইরাসটি ভারতীয় ভ্যারিয়েন্ট কিনা শনাক্ত করতে আইইডিসিআরে যোগাযোগ করা হয়েছে।

ঝিনাইদহ জেলা প্রশাসক মো. মজিবর রহমান বলেন, গত সোমবার অবৈধভাবে বাংলাদেশে প্রবেশের সময় বিজিবি ২৭ জনকে আটক করে। তাদের মধ্যে তিন জনের করোনা পজিটিভ এসেছে। তাদের ঝিনাইদহ সদর হাসপাতালের করোনা ইউনিটে রাখা হয়েছে।

সোমবার (১০ মে) ভোরে মহেশপুর ব্যাটালিয়ন (৫৮ বিজিবি) বাংলাদেশের অভ্যন্তরে মহেশপুর উপজেলার মাটিলা গ্রাম থেকে ১৯ জন ও উপজেলার বাঁশবাড়িয়া গ্রাম থেকে আট বাংলাদেশি নাগরিককে অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করার সময় আটক করা হয়। আটকদের শহরের আজাদ রেস্টহাউজে কোয়ারেন্টাইনে রাখার হয়েছিল।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেঁয়াজের দামে শঙ্কায় কৃষক, ক্ষুব্ধ ক্রেতা
ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি বন্ধ
তিনদিন সেন্টমার্টিনের হোটেল-মোটেল বন্ধ
চিটাগাং সিনিয়রস ক্লাবের নতুন প্রেসিডেন্ট বাবলু
স্থলবন্দর এলাকায় মর্টারশেল, ধ্বংস করলো সেনাবাহিনী
রংপুরের তারাগঞ্জ সভাস্থলে পৌঁছেছেন প্রধানমন্ত্রী
দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল শুরু
ময়মনসিংহে মালবাহী ট্রাকে ট্রেনের ধাক্কা, নিহত ৪
এক জালে ১৫৯ পোপা মাছ, দাম হাঁকছেন ২ কোটি
রেললাইনের ক্লিপ খুলে নিলো দুর্বৃত্তরা, অল্পের জন্য রক্ষা