দিল্লিতে বন্ধ হলো ৪৫ বছরের কম বয়সীদের টিকাদান

দিল্লিতে বন্ধ হলো ৪৫ বছরের কম বয়সীদের টিকাদান
টিকার মজুত প্রায় শেষ দিল্লিতে। তাই আজ (বৃহস্পতিবার) থেকে বন্ধ করে দেয়া হলো ১৮-৪৪ বছর বয়সীদের কোভ্যাক্সিন টিকাদান। দিল্লির সরকার জানিয়েছে, আপাতত এই টিকা পাবেন শুধু প্রথম সারির করোনা যোদ্ধা এবং ৪৫ ঊর্ধ্বরাই।

পাশাপাশি দেশটির কেন্দ্রীয় সরকারকে অবিলম্বে টিকা পাঠানোর অনুরোধও করেছে দিল্লি। সেখানকার সরকারের কাছে করোনা কোন টিকা কী পরিমাণে রয়েছে, তার একটি হিসাব জানিয়ে দিল্লি সরকার বলেছে, ‘এই মুহূর্তে সরকারের কাছে ৪ দিনের মতো কোভ্যাক্সিন টিকা রয়েছে। যা দিল্লির প্রথম সারির করোনা যোদ্ধা এবং ৪৫ ঊর্ধ্বদের দেয়া হবে। এছাড়া কোভিশিল্ড এবং অন্যান্য টিকা রয়েছে আরও ৯ দিনের মতো। অবিলম্বে টিকা না পাঠালে কিছুদিনের মধ্যেই দিল্লিতে বন্ধ করতে হবে টিকাদান কর্মসূচি।’

মঙ্গলবারই দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল জানিয়েছিলেন, ‘আর মাত্র কয়েকদিনের টিকা মজুত আছে দিল্লিতে। যে গতিতে দিল্লিতে টিকাদান হচ্ছে, তা চললে কিছুদিনের মধ্যেই ওই টিকা শেষ হয়ে যাবে। দিল্লিতে প্রতিদিন ১.২৫ লাখ টিকাদান করা হচ্ছে বলেও জানিয়েছিলেন তিনি।

দিল্লি সরকার জানিয়েছে, এই মুহূর্তে সবচেয়ে বেশি গুরুত্ব পাবেন তারা, যারা ইতিমধ্যেই প্রথম ডোজ নিয়ে ফেলেছেন। কোভিশিল্ডসহ অন্যান্য টিকার মজুতও কম। তাই সময়ে টিকার জোগান না পেলে পুরোপুরিই বন্ধ করতে হবে টিকাদান।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া