আজ চাঁদ না উঠলে পোশাকশিল্প এলাকায় বৃহস্পতিবারও ব্যাংক খোলা

আজ চাঁদ না উঠলে পোশাকশিল্প এলাকায় বৃহস্পতিবারও ব্যাংক খোলা
আজও (বুধবার) দেশের সব ব্যাংক সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত খোলা এবং লেনদেন চালু ছিল। বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা অনুযায়ী স্বাভাবিক ব্যাংকিং কার্যক্রম ঈদের আগে আজই শেষ হ‌বে। বৃহস্পতিবার থে‌কে ঈদের তিন দি‌নের ছু‌টি শুরু হ‌বে। ত‌বে বুধবার শাওয়াল মাসের চাঁদ য‌দি না ওঠে তাহ‌লে বৃহস্পতিবার (১৩ মে) পোশাকশিল্প এলাকায় ব্যাংক খোলা থাক‌বে।

এ প্রসঙ্গে বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র সিরাজুল ইসলাম অর্থসংবাদ’কে বলেন, ‘আজ (বুধবার) যদি চাঁদ না দেখা যায়, তাহলে আগামীকাল শ্রমিকদের বেতন-ভাতা দেওয়ার স্বার্থে শুধু শিল্প এলাকায় নির্দিষ্ট কিছু ব্যাংকের শাখা খোলা থাকবে।’

বাংলাদেশ ব্যাংক গত ৬ মে এক নির্দেশনায় জানায়, ঈদের আগে তৈরি পোশাকশিল্পে কর্মরত শ্রমিক-কর্মচারী-কর্মকর্তাদের বেতন, বোনাস ও অন্যান্য ভাতা পরিশোধের সুবিধার্থে এবং রফতানি বাণিজ্য অব্যাহত রাখার স্বার্থে ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে অবস্থিত পোশাকশিল্প এলাকার তফসিলি ব্যাংকের পোশাকশিল্প সংশ্লিষ্ট শাখাগুলো ও প্রধান কার্যালয়ের সংশ্লিষ্ট বিভাগগুলো স্বাস্থ্যবিধি যথাযথভাবে নিশ্চিত করে ১৩ মে (১৪ মে ২০২১ তারিখে ঈদ হওয়া সাপেক্ষে) খোলা রাখতে হবে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

বিদেশি ডেবিট কার্ডে অর্থ তোলা বন্ধ করল ইবিএল
এসবিএসি ব্যাংকের নতুন এএমডি নূরুল আজীম
বছরজুড়ে আলোচনায় খেলাপি ঋণ, সুদহার ও বিনিময়হার
বিকাশের প্রধান যোগাযোগ কর্মকর্তা মাহফুজ মারা গেছেন
ন্যাশনাল ব্যাংকের নতুন পর্ষদের ৩ কমিটি গঠন
ব্যাংকে চাকরির আবেদনের বয়সসীমা শিথিল
মাসিক সঞ্চয় হিসাব খোলা যাচ্ছে বিকাশ অ্যাপে
ফের এবিবির চেয়ারম্যান সেলিম আর এফ হোসেন
অফিসার পদে ৭৮৭ জনকে নিয়োগ দেবে সরকারি ৫ ব্যাংক
ন্যাশনাল ব্যাংকের নতুন পরিচালক হলেন যারা