তিন ম্যাচ হাতে রেখেই শিরোপা জিতল ম্যান সিটি

তিন ম্যাচ হাতে রেখেই শিরোপা জিতল ম্যান সিটি
তিন ম্যাচ হাতে রেখেই ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জিতে গেছে ম্যানচেস্টার সিটি। গত চার আসরের মধ্যে এ নিয়ে তৃতীয়বার চ্যাম্পিয়ন হলো সিটিজেনরা, সবমিলিয়ে প্রিমিয়ার লিগে এটি তাদের সপ্তম শিরোপা।

লিগের ৩৫ রাউন্ড শেষে ২৫ জয় ও ৫ ড্রয়ে ম্যান সিটির সংগ্রহ ৮০ পয়েন্ট। সমান ম্যাচে ম্যান ইউর নামের পাশে রয়েছে ৭০ পয়েন্ট। তারা বাকি তিন ম্যাচে পূর্ণ ৯ পয়েন্ট পেলেও, ৭৯'র বেশি যেতে পারবে না।

অর্থাৎ বাকি সব ম্যাচ হারলেও ম্যান সিটির ওপরে যেতে পারবে না কোনো দল। লিগের তিন ম্যাচ বাকি থাকতে চ্যাম্পিয়ন হলেও, এটিকেই সবচেয়ে কঠিন শিরোপা হিসেবে মানছেন ম্যান সিটির কোচ পেপ গার্দিওলা।

অবশ্য এমনটা বলার যথেষ্ঠ কারণও রয়েছে। গত নভেম্বরে লিগের শুরুর দিকে টটেনহ্যাম হটস্পারের কাছে হারের পর, পয়েন্ট টেবিলের ১১ নম্বরে নেমে গিয়েছিল ম্যান সিটি। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে তিন ম্যাচ হাতে রেখেই চ্যাম্পিয়ন হয়ে গেল তারা।

তাই তো গার্দিওলার ভাষ্য, 'একটা মৌসুমই ছিল এটা এবং এই শিরোপা অন্য কোনোটার মতো নয়। এটা সবচেয়ে কঠিন ছিল। যেভাবে আমরা শিরোপা জিতলাম, সবসময় মনে রাখব এটার কথা। আমি এই দলের ম্যানেজার হতে পেরে গর্বিত।'

তিনি আরও যোগ করেন, 'এই খেলোয়াড়রা দুর্দান্ত, ওরা স্পেশাল। মৌসুমের শুরু থেকে যত প্রতিকূলতা পেরিয়ে এসেছি সবাই এবং ধারাবাহিকতা ধরে রাখার যে নজির গেড়েছি- অবিশ্বাস্য! প্রতিটি দিন লড়তে হয়েছে, সাফল্যের জন্য ঘাম ঝরাতে হয়েছে। অবশেষে আমরা সফল।'

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়