৮ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

৮ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ
পুঁজিবাজারে তালিকাভুক্ত আট কোম্পানি বুধবার (১২ মে) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে প্রান্তিক আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। এর মধ্যে পাঁচটি প্রথম প্রান্তিক এবং তিনটি তৃতীয় প্রান্তিকের আর্থিক অবস্থার তথ্য দিয়েছে।

প্রথম প্রান্তিকের (২০২১ সালের জানুয়ারি-মার্চ) আর্থিক প্রতিবেদন প্রকাশ করা কোম্পানিগুলো হলো- ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক, ব্র্যাক ব্যাংক, প্রাইম ব্যাংক, এনসিসি ব্যাংক এবং রিলায়েন্স ইন্স্যুরেন্স।

এছাড়া তৃতীয় প্রান্তিকের (২০২০ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত) আর্থিক প্রতিবেদন প্রকাশ করা কোম্পানিগুলোর মধ্যে রয়েছে- প্যারামাউন্ট টেক্সটাইল, মীর আক্তার এবং কুইন সাউথ টেক্সটাইল।

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক: চলতি বছরের জানুয়ারি-মার্চ সময়ে ব্যাংকটির শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৩২ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৬৬ পয়সা। শেয়ারপ্রতি সম্পদ মূল্য মার্চ শেষে দাঁড়িয়েছে ১৯ টাকা ২৪ পয়সা, যা ২০২০ সালের মার্চ শেষে ছিল ১৬ টাকা ৯০ পয়সা। আর চলতি বছরের জানুয়ারি-মার্চ সময়ে শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ঋণাত্মক ৯ টাকা ৮৪ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ঋণাত্মক ৪ টাকা ৯৮ পয়সা।

ব্র্যাক ব্যাংক: চলতি বছরের জানুয়ারি-মার্চ সময়ে ব্যাংকটির ইপিএস হয়েছে ৯৩ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৬৬ পয়সা। শেয়ারপ্রতি সম্পদ মূল্য মার্চ শেষে দাঁড়িয়েছে ৩৬ টাকা ২৪ পয়সা, যা ২০২০ সালের মার্চ শেষে ছিল ৩১ টাকা ৩৮ পয়সা। আর চলতি বছরের জানুয়ারি-মার্চ সময়ে শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ঋণাত্মক ৬ টাকা ৯৪ পয়সা। আগের বছরের একই সময়ে ছিল ঋণাত্মক ৩ টাকা ৩৬ পয়সা।

প্রাইম ব্যাংক: চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে ব্যাংকটির ইপিএস হয়েছে ১ টাকা ৩৪ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৪৬ পয়সা। মার্চ শেষে শেয়ারপ্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ২৬ টাকা ৩৫ পয়সা, যা ২০২০ সালের মার্চ শেষে ছিল ২৫ টাকা ১১ পয়সা। আর চলতি বছরের জানুয়ারি-মার্চ পর্যন্ত শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ১ টাকা ৮৯ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ২ টাকা ১২ পয়সা।

এনসিসি ব্যাংক: চলতি বছরের জানুয়ারি-মার্চ সময়ে ব্যাংকটির ইপিএস হয়েছে ৫৫ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৮২ পয়সা। শেয়ারপ্রতি সম্পদ মূল্য মার্চ শেষে দাঁড়িয়েছে ২২ টাকা ৪৬ পয়সা, যা ২০২০ সালের ডিসেম্বর শেষে ছিল ২২ টাকা ১৫ পয়সা। আর চলতি বছরের জানুয়ারি-মার্চ পর্যন্ত শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ৩ টাকা ৮৪ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৩ টাকা ৫২ পয়সা।

রিলায়েন্স ইন্স্যুরেন্স: চলতি বছরের জানুয়ারি-মার্চ সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৩৫ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ২২ পয়সা। শেয়ারপ্রতি সম্পদ মূল্য মার্চ শেষে দাঁড়িয়েছে ৬১ টাকা ৪৭ পয়সা, যা ২০২০ সালের ডিসেম্বর শেষে ছিল ৬০ টাকা ৭৩ পয়সা। আর চলতি বছরের জানুয়ারি-মার্চ সময়ে শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ২ টাকা ১৫ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ২ টাকা ৪৪ পয়সা।

প্যারামাউন্ট টেক্সটাইল: চলতি বছরের জানুয়ারি-মার্চ সময়ে ইপিএস হয়েছে ৯৭ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ১৫ পয়সা। আর ২০২০ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত ইপিএস হয়েছে ৩ টাকা ৪০ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৩ টাকা ৬৪ পয়সা।

শেয়ারপ্রতি কোম্পানিটির সম্পদ মূল্য চলতি বছরের মার্চ শেষে দাঁড়িয়েছে ২৬ টাকা ১৩ পয়সা, যা ২০২০ সালের জুন শেষে ছিল ২৩ টাকা ১০ পয়সা। আর ২০২০ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ সময়ে শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ২ টাকা ৪৭ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ২ টাকা ১০ পয়সা।

মীর আক্তার: চলতি বছরের জানুয়ারি-মার্চ সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৪৭ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ২৫ পয়সা। আর ২০২০ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত ইপিএস হয়েছে ৩ টাকা ৫২ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৩ টাকা ৪২ পয়সা।

শেয়ারপ্রতি সম্পদ মূল্য চলতি বছরের মার্চ শেষে দাঁড়িয়েছে ৫১ টাকা ৯১ পয়সা, যা ২০২০ সালের জুন শেষে ছিল ৩৬ টাকা ৫২ পয়সা। আর ২০২০ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ সময়ে শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ১ টাকা ৩৪ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ২২ পয়সা।

কুইন সাউথ টেক্সটাইল: চলতি বছরের জানুয়ারি-মার্চ সময়ে ইপিএস হয়েছে ৩৫ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ২৬ পয়সা। আর ২০২০ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত ইপিএস হয়েছে ৮৯ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৭৮ পয়সা।

শেয়ারপ্রতি সম্পদ মূল্য চলতি বছরের মার্চ শেষে দাঁড়িয়েছে ১৫ টাকা ৯৪ পয়সা, যা ২০২০ সালের জুন শেষে ছিল ১৬ টাকা ৬৪ পয়সা। আর ২০২০ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ সময়ে শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ৫৬ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ২০ পয়সা।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত