খালেদা জিয়া এখনও বিপজ্জনক অবস্থায়: মির্জা ফখরুল

খালেদা জিয়া এখনও বিপজ্জনক অবস্থায়: মির্জা ফখরুল
রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এখনও বিপজ্জনক অবস্থার মধ্যে রয়েছেন বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, খালেদা জিয়ার প্রেসার, টেম্পারেচার, অক্সিজেন এগুলো এখন কিছুটা নরমালের (স্বাভাবিকের) দিকে চলে এসেছে। তবে মূল বিষয় হচ্ছে তিনি এখনও বিপজ্জনক অবস্থার মধ্যে রয়েছেন। তার কিডনির সমস্যা আছে, হার্টের সমস্যা আছে। ডাক্তাররা এখনও অত্যন্ত উদ্বিগ্ন।

মঙ্গলবার (১১ মে) দুপুরে এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল এসব কথা বলেন। তিনি বলেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থা ক্রিটিক্যাল (জটিল) হলেও তিনি অনেকটা ইমপ্রুভ (উন্নতি) করেছেন। এখন তিনি রুম এয়ারে (ঘরের বাতাসে) শ্বাস-প্রশ্বাস নিতে পারছেন। অর্থাৎ রুমের মধ্যে তার অক্সিজেন লাগছে না।

দেশের স্বাস্থ্য ব্যবস্থার প্রসঙ্গ টেনে মির্জা ফখরুল বলেন, এভারকেয়ার হাসপাতাল টেকনোলজিক্যাল দিক থেকে সবচেয়ে উন্নত। তারপরও এনাফ (যথেষ্ট) নয়। তারা (হাসপাতাল কর্তৃপক্ষ) নিজেরাই মনে করে যে, তাদের অনেক লিমিটেশনস (সীমাবদ্ধতা) আছে। সেই লিমিটেশনসগুলো দেখে খালেদা জিয়ার পরিবার তাকে বাইরে নেওয়ার আবেদন করেছে।

গত বছরের ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে সাজা স্থগিত হয়ে মুক্ত হওয়ার পর খালেদা জিয়া সরকারের দেওয়া শর্তাবলী ভঙ্গ করেননি বলে উল্লেখ করেন মির্জা ফখরুল। তিনি বলেন, তিনি যখন বাসায় কোয়ারেন্টাইনে ছিলেন একদিনের জন্য তাদের (সরকার) শর্ত ভঙ্গ করেননি। একদিনের জন্য ঘরের বাইরে যাননি, বাসার বাইরে যাননি। কোথাও কোনো বক্তব্য দেননি।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

নির্বাচনী প্রচারে টেলিগ্রাম চ্যানেল খুললো আ. লীগ
নির্বাচন থেকে সরে গেলেন জাপার তিন প্রার্থী
নির্বাচনে ভোটারদের উপস্থিতি খুবই গুরুত্বপূর্ণ: কাদের
মানুষের ভাগ্য নিয়ে কেউ ছিনিমিনি খেলতে পারবে না: প্রধানমন্ত্রী
আ.লীগের আমলে বেড়েছে মাথাপিছু আয়
পল্টনের খাদে পড়ে গেছে বিএনপির এক দফা: কাদের
বিএনপির রাজনীতি করার অধিকার বাংলাদেশে নেই: শেখ হাসিনা
ঢাকায় নির্বাচনী জনসভার অনুমতি পেল আ.লীগ
বছরে ২০ লাখ কর্মসংস্থান সৃষ্টি করবে আ.লীগ: কাদের
বিকেলে ৬ জেলার জনসভায় ভার্চুয়ালি বক্তব্য দেবেন শেখ হাসিনা