নাইজেরিয়ায় নৌকাডুবি, ৩০ জনের মৃত্যু

নাইজেরিয়ায় নৌকাডুবি, ৩০ জনের মৃত্যু
পশ্চিম আফ্রিকার দেশ নাইজেরিয়ার নাইজার প্রদেশে অতিরিক্ত যাত্রীবোঝাই একটি নৌকা ডুবে ৩০ জনের মৃত্যু হয়েছে। দেশটির জরুরি সেবা বিভাগের কর্মকর্তাদের বরাত দিয়ে সোমবারের প্রতিবেদনে এই নৌকাডুবির খবর জানিয়েছে ফ্রান্সভিত্তিক বার্তা সংস্থা এএফপি।

নাইজারের ইমারজেন্সি এজেন্সির মুখপাত্র উদু হুসেইন সোমবার জানিয়েছেন, শনিবার একশ ব্যবসায়ীকে নিয়ে একটি বাজার থেকে পণ্য কেনার পর নৌকাটি ফিরছিল। পথে ঝড়ের কবলে পরলে নৌকাটি দুই টুকরো হয়ে যায়। তখন পানিতে ডুবে প্রাণ হারারন ৩০ জন।

দেশটির মুনিয়া জেলার তিজানা গ্রামে দুর্ঘটনাটি ঘটে বলে জানান ওই মুখপাত্র। তিনি আরও বলেন, ‘এখন পর্যন্ত ৩০ জনের লাশ উদ্ধার করা হয়েছে। পাঁচ জনের কোনো খোঁজ মিলছে না। এছাড়া স্থানীয় ডুবুরিদের সহয়তায় ৬৫ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

ইমারজেন্সি এজেন্সির মুখপাত্র উদু হুসেইন আরও বলেন, ‘প্রবল বৃষ্টির করণে উদ্ধার কার্যক্রম বিঘ্নিত হচ্ছে। তবে আমাদের ডুবুরিরা সব প্রতিকূলতা অতিক্রম করে সাহসের সঙ্গে তাদের উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছেন।’

এএফপি লিখেছে, নাইজেরিয়ার নৌপথে হামেশাই এ রকম দুর্ঘটনা হয়। বিশেষ করে অতিরিক্ত যাত্রী বহন ও দুর্বল রক্ষণাবেক্ষণ ব্যবস্থার কারণেই মূলত দুর্ঘটনাগুলো ঘটে। বিশেষ করে বর্ষকালে নদীপথে দুর্ঘটনার সংখ্যা অনেকটা বেড়ে যায়।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া