‘প্রধানমন্ত্রীর উন্নয়ন ভিশনে ব্যবসায়ীদের ভুমিকা গুরুত্বপূর্ণ’

‘প্রধানমন্ত্রীর উন্নয়ন ভিশনে ব্যবসায়ীদের ভুমিকা গুরুত্বপূর্ণ’
প্রধানমন্ত্রীর উন্নয়ন ভিশনের সাথে ব্যবসায়ীদের ভুমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। বাংলাদেশে চট্টগ্রাম ও মংলা বন্দরের সাথে বর্তমান সরকার স্বল্প সময়ের মধ্যে পায়রা বন্দর, পানগাঁও বন্দর করে দিয়েছেন। এর সাথে মাতারবাড়ি গভীর সমুদ্র বন্দর ও পদ্মা ব্রীজ অতি শীঘ্রই শেষ হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশের জাতীয় সংসদের চিফ হুইপ, নূর-ই-আলম চৌধুরী লিটন।

রোববার (৯ মে) নবনির্মিত এফবিসিসিআই আইকন, ২৫ কাজী নজরুল ইসলাম এভিনিউ, হাটখোলা ভবনের ভার্চুয়ালি শুভ উদ্বোধন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি বর্তমান সরকারের সহায় বিভিন্ন অবকাঠামো উন্নয়নের কথা উল্লেখ করেন। এছাড়া এই উন্নয়নকে কাজে লাগানোর জন্য এবং সরকারকে আরো সহযোগিতা করার জন্য তিনি ব্যবসায়ীদের আহবান জানান।

এ সময় বিশেষ অতিথি হিসেবে অনলাইনে সংযুক্ত ছিলেন এফবিসিসিআই’র সাবেক সভাপতি এবং সংসদ সদস্য শফিউল ইসলাম মহিউদ্দিন। এছাড়াও সংযুক্ত ছিলেন এফবিসিসিআই এর সভাপতি শেখ ফজলে ফাহিম, সিনিয়র সহ-সভাপতি, সহ-সভাপতি, পরিচালকবৃন্দসহ আরও অনেকে।

অনুষ্ঠানে শেখ ফজলে ফাহিম বলেন, আজকের এই ভবনটি প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ২০০৮ সালে করা অর্থায়নের আওতায় ৬৪ জেলার চেম্বারের নিজস্ব জমি ও ভবনের-এর অন্তর্ভুক্ত। সাবেক সভাপতিগণ প্রাতিষ্ঠানিক ধারাবাহিকতা বজায় রেখে ধাপে ধাপে এই ভবনের কাজ এগিয়ে নিয়ে গেছেন। বর্তমান বোর্ডের সহযোগিতায় এবং আজকের প্রধান অতিথি জাতীয় সংসদের চিফ হুইপ, নূর-ই-আলম চৌধুরী এর পূর্নাঙ্গ সহযোগিতার ফসল হিসেবে আজকের এই ভবন উদ্বোধন করা সম্ভব হচ্ছে। এজন্য শেখ ফজলে ফাহিম তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

শেখ ফজলে ফাহিম এফবিসিসিআই’র ইম্প্যাক্ট ৪.০ উদ্যোগের কথা উল্লেখ করে বলেন, এই উদ্যোগের আওতায় চেম্বার ট্রেড ফ্যাসিলিটেশন, ট্রেড প্রমোশন, ট্রেড ফেয়ার, পলিসি এডভোকেসি-এর পাশাপাশি সরকারের সাথে সম্পৃক্ত থেকে জাতীয় এবং আন্তর্জাতিকভাবে কাজ করছে। তিনি আরো বলেন, বাংলাদেশের এলডিসি উত্তরণের ৫ বছর ট্রানজিশন, প্রধানমন্ত্রীর ভিশন ২০২১ এবং ভিশন ২০৪১ কে লক্ষ্য নিয়ে এফবিসিসিআই একটি স্ট্র্যাটেজিক আউটলুক উদ্যোগ নিয়েছে এবং বর্তমান এফবিসিসিআই সচিবালয়কে চলতি গ্লোবাল এজাইল ট্রেন্ডের সাথে সমন্বয় রেখে সাজানো হচ্ছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি শফিউল ইসলাম মহিউদ্দিন বর্তমান এফবিসিসিআই এর আধুনিকায়ন ও স্ট্র্যাটেজিক উদ্যোগ গ্রহণ করার জন্য শেখ ফজলে ফাহিম ও এফবিসিসিআই’র বোর্ড মেম্বারদেরকে ধন্যবাদ জানান।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

নতুন সুদহার নির্ধারণ করল বাংলাদেশ ব্যাংক
ব্যাগেজ রুলের অপব্যবহারে ধ্বংস হচ্ছে জুয়েলারি শিল্প
বছর ঘুরলেও প্রবাসী আয়ে গতি ফিরেনি
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার
গ্রাহক সংখ্যায় দেশসেরা প্রতিষ্ঠান নগদ
বছরজুড়ে আলোচনায় খেলাপি ঋণ, সুদহার ও বিনিময়হার
প্রথম দিনেই ২ লাখের বেশি পণ্যের অর্ডার পেলো ইভ্যালি
তিন মাসের মধ্যে সব দেনা পরিশোধ শুরু করবো
পোশাকশিল্পকে রাজনৈতিক হাতিয়ার না বানানোর অনুরোধ
এক মাসের ব্যবধানে আলুর দাম বেড়েছে ৪৪ শতাংশ